৩ পুলিশকে আহত করে আসামি ছিনতাই

টাঙ্গাইলের গোপালপুরে মারধর করে হ্যান্ডকাফসহ পুলিশের কাছ থেকে আসামি ছিনতাই হয়েছে। হামলায় তিন পুলিশ সদস্য আহত হয়েছেন।  শুক্রবার (২১ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে উপজেলার ধোপাকান্দি ইউনিয়নের ভুটিয়া এলাকায় এ ঘটনা ঘটে।

আহতরা হলেন থানার উপপরিদর্শক (এসআই) সালাউদ্দিন ও শফিকুল এবং পুলিশ সদস্য মাখন সূত্রধর।

পরে অতিরিক্ত পুলিশ গিয়ে হ্যান্ডকাফসহ আসামিকে গ্রেপ্তার করে। গ্রেপ্তারকৃত ওয়ারেন্টভুক্ত আসামি রিপন (৩৮) চিলাবাড়ী গ্রামের রফিকুল ইসলামের ছেলে এবং মিজানুর রহমান (৪০) ভুটিয়া গ্রামের মৃত ইনতাজ আলীর ছেলে। শনিবার (২২ জানুয়ারি) দুজনকে টাঙ্গাইলে কোর্টে প্রেরণ করেছে থানা পুলিশ।

জানা যায়, আসামি রিপনের বিরুদ্ধে ছিনতাই ও অপহরণ মামলায় ওয়ারেন্ট ছিল। পরে গোপালপুর থানার উপপরিদর্শক (এসআই) সালাউদ্দিন, শফিকুল  ও পুলিশ সদস্য মাখন আসামি ধরতে শুক্রবার রাতে ধোপাকান্দি ইউনিয়নের ভুটিয়া এলাকায় যান। এ সময় আসামি রিপনকে গ্রেপ্তার করে থানায় নিয়ে যাওয়ার সময় ধোপাকান্দি ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের নৌকার মনোনীত প্রার্থী সিরাজুল ইসলামের ভাই মিজানুর রহমান তার লোকজন নিয়ে পুলিশের ওপর হামলা চালায়।
এ সময় পুলিশদের মারধর করে হ্যান্ডকাফসহ আসামি ছিনিয়ে নেয় তারা। পরে পুলিশ আহত হওয়ার ঘটনায় ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করে পুনরায় হ্যান্ডকাফসহ আসামি রিপনকে গ্রেপ্তার করে। এ সময় হামলায় নেতৃত্ব দেওয়া মিজানুরকেও গ্রেপ্তার করে পুলিশ।

এদিকে হামলায় আহত তিন পুলিশ সদস্যকে উদ্ধার করে উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

গোপালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোশারফ হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, পুলিশ আসামিকে গ্রেপ্তার করে থানায় নিয়ে আসার সময় মিজানুর ও তার লোকজন পুলিশের ওপর হামলা চালায়। এ সময় হামলায় তিন পুলিশ সদস্য আহত হন। পরে ওই এলাকায় অভিযান চালিয়ে হ্যান্ডকাফসহ আসামি রিপন ও মিজানকে গ্রেপ্তার করা হয়েছে।

মিজান ধোপাকান্দি ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার প্রার্থী সিরাজুল ইসলামের ভাই। সে মাদকসেবী হিসেবে এলাকায় পরিচিত বলে জানিয়েছেন ওসি।

 

সূত্রঃ কালের কণ্ঠ