২ ফরম্যাটে অধিনায়কত্ব হারালেন সরফরাজ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

ক্রিকেটের ২ ফরম্যাটে অধিনায়কত্ব হারালেন সরফরাজ আহমেদ। টেস্ট ও টি-টোয়েন্টি ক্যাপ্টেন্সি হারিয়েছেন তিনি। শুক্রবার পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) বিষয়টি নিশ্চিত করেছে।

২০১৯ বিশ্বকাপে সেমিফাইনালে উঠতে পারেনি পাক ব্রিগেড। এর পরই তার অধিনায়কত্ব নিয়ে প্রশ্ন উঠে। তবু ঘরের মাঠে শ্রীলংকার বিপক্ষে সিরিজে নেতৃত্বে থাকেন তিনি। তবে সমালোচনা কাটিয়ে উঠতে পারেনি।

২০০৯ সালে লাহোরে টিম শ্রীলংকার ওপর সন্ত্রাসী হামলার পর পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট নির্বাসনে যায়। দীর্ঘ ১০ বছর পর দেশটিতে ফিরেছে মূলধারার ক্রিকেট। চলতি মাসে সেখানে সফরে যায় লংকান দ্বিতীয় সারির দল।

সিরিজটি দুর্দান্তভাবে শুরু করে পাকিস্তান। ৩ ম্যাচ ওয়ানডে সিরিজে ২-০ ব্যবধানে সফরকারীদের হোয়াইটওয়াশ করেন স্বাগতিকরা। প্রথম ওয়ানডে বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়। তবে ৩ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে আনকোরা লংকা দলের বিপক্ষে ধবলধোলাই হয় মেন ইন গ্রিনরা।

ফলে সরফরাজের ওপর চাপ বাড়তে থাকে। শেষ পর্যন্ত অধিনায়কত্ব খুইয়ে মাশুল গুনতে হলো তাকে। টেস্ট ও টি-টোয়েন্টিতে নেতৃত্ব হারিয়েছেন তিনি। ওয়ানডে নিয়ে এখনও ঘোষণা আসেনি।

এসময়ে সরফরাজের ফিটনেস নিয়েও তুমুল সমালোচনা হয়। ব্যাট হাতে ছিলেন একেবারে নিষ্প্রভ। তার নেতৃত্বে চ্যাম্পিয়নস ট্রফি জেতে পাকিস্তান। আইসিসি টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে এক নম্বর দল হয় তারা।