২৪ ফেব্রুয়ারি পর্যন্ত আন্দোলন স্থগিত রাবি শিক্ষার্থীদের

নিজস্ব প্রতিবেদক:


রাবি বিশ্ববিদ্যালয় প্রশাসনের আশ্বাসে ২৪ ফেব্রুয়ারি পর্যন্ত হল-ক্যাম্পাস খোলার দাবিতে চলমান আন্দোলন স্থগিত করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। সোমবার (২২ ফেব্রুয়ারি) বেলা ১১টায় কেন্দ্রীয় গ্রন্থাগারের পেছনে পূর্বঘোষিত কর্মসূচিতে সাংবাদিকদের এ সিদ্ধান্ত জানান অর্থনীতি বিভাগের শিক্ষার্থী খাইরুল ইসলাম দুখু। এসময় শিক্ষার্থীদের আশ্বস্থ করেন বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান। তিনি বলেন, আজ শিক্ষার্থীরা তাদের প্রাণের যে আঁকুতি জানাচ্ছেন তা অবশ্যই যুক্তিযুক্ত।

বিষয়টি খুবই বেদনাদায়ক। আমরা অবিভাবক হিসেবে তাদের কথাগুলো ঊর্ধতন মহলকে জানাব যেন তারা ক্যাম্পাসকে সুরক্ষিত রেখে যত দ্রুত সম্ভব ক্যাম্পাস ও হল খুলে দেয়। এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ঊর্ধতন কর্তৃপক্ষের সাথে কথা বলছেন। আমরা আমাদের শিক্ষার্থীদের ন্যায্য দাবি আদায়ে সর্বোচ্চ চেষ্টা করব।

এসময় শিক্ষার্থীদের পক্ষে খাইরুল ইসলাম দুখু বলেন, দীর্ঘদিন ধরে আমরা ক্যাম্পাসের বাইরে অবস্থান করছি। আর করোনার কারণে আমাদের অর্থনৈতিক অবস্থাও অনেকটা নাজুক হয়ে গেছে। ফলে আর আমাদের মেসে থাকা সম্ভব হচ্ছে না। আমরা ক্লাসে ফিরতে চাই। একটু আগে আমাদের প্রক্টর স্যার আমাদেরকে আশ্বস্থ করেছেন এবং আমরা জানি আগামীকাল (২৩ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের সাথে আলোচনায় বসবে।

আমরা আশা করতেছি সেখানে তারা ফেব্রুয়ারির মধ্যে হল খোলার একটা সিদ্ধান্ত নিতে পারে। যদি সেখানে যৌক্তিক কোন সিদ্ধান্ত না আসে তাহলে আমরা ২৪ ফেব্রুয়ারি পর্যন্ত অপেক্ষা করব। সেদিন আমাদের বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের একটি মিটিং আছে। সেখানেও যদি কোন যৌক্তিক সিদ্ধান্ত না আসে তাহলে ২৫ ফেব্রুয়ারি প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে আমরা আমাদের সিদ্ধান্ত জানাব। কর্মসূচিতে বিশ্ববিদ্যালয়ের শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিল।

স/আ