১ ডিসেম্বর মিয়ানমার দূতাবাস ঘেরাওয়ের ঘোষণা হেফাজতের

সিল্কসিটিনিউজ ডেস্ক:

মিয়ানমারে রোহিঙ্গা মুসলমানদের ওপর বর্বর নির্যাতনের প্রতিবাদে দুদিনের কর্মসূচি ঘোষণা করে চট্টগ্রামে সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছে হেফাজতে ইসলাম বাংলাদেশ।

 

আজ শুক্রবার জুমার নামাজের পর চট্টগ্রাম শাহি জামে মসজিদের সামনে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে বক্তব্য দেন সংগঠনের মহাসচিব আল্লামা জুনাইদ বাবুনগরী, সাংগঠনিক সম্পাদক আজিজুল হক ইসলামাবাদীসহ হেফাজত নেতারা।

 

সমাবেশে বক্তারা বলেন, মিয়ানমারের আরাকানে সাম্প্রতিক সময়ে সে দেশের সেনাবাহিনী ও সীমান্তরক্ষীরা রাষ্ট্রীয় সন্ত্রাসের মাধ্যমে জাতিগত নির্মূল অভিযান চালিয়ে হত্যা, ধর্ষণ ও লুটপাটসহ মুসলমান নিধন অব্যাহত রেখেছে। এ নিষ্ঠুরতা বন্ধে আন্তর্জাতিক সম্প্রদায়ের হস্তক্ষেপ কামনা করেন বক্তারা। এ ছাড়া আগামী ১ ডিসেম্বর ঢাকায় মিয়ানমার দূতাবাস ঘেরাও এবং ২ ডিসেম্বর কক্সবাজারে প্রতিবাদী মহাসমাবেশের কর্মসূচি ঘোষণা করা হয়।

 

সমাবেশে মিয়ানমার থেকে প্রাণভয়ে পালিয়ে আসা রোহিঙ্গা মুসলমানদের আশ্রয়ের জন্য বাংলাদেশের সীমান্ত খুলে দিতে সরকারের প্রতি দাবি জানান হেফাজত নেতারা।

 

সমাবেশে হেফাজত নেতা আল্লামা জুনাইদ বাবুনগরী বলেন, ‘বার্মার রোহিঙ্গা মুসলমানদের এই গণহত্যার কারণে সারা বিশ্বের মুসলমান ব্যথিত। বাংলাদেশের মুসলমান আমরা ব্যথিত। বার্মায় মুসলমানদের গণহত্যা যদি বন্ধ না হয়, আমরা বাধ্য হয়ে কোটি কোটি জনগণকে নিয়ে লং মার্চ করব ইনশাল্লাহ।’

সূত্র: এনটিভি