১৬৫ দিন পর রহনপুর রেল স্টেশন থেকে যাত্রীবাহী ট্রেন চলাচল শুরু

 নিজস্ব প্রতিবেদক,চাঁপাইনবাবগঞ্জ: করোনা পরিস্থিতির কারণে সারাদেশের ন্যায় চাঁপাইনবাবগঞ্জের রহনপুর স্টেশন থেকে যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ ছিল। প্রায় ১৬৫ দিন পর আবারও চলাচল শুরু করল মহানন্দা এক্সপ্রেসটি ট্রেনটি। মঙ্গলবার সকাল ৬টার দিকে রহনপুর রেলস্টেশন থেকে খুলনাগামী মহানন্দা ট্রেনটি ছেড়ে যায়। তবে যাত্রী সংখ্যা ছিল অনেক বেশি।

তবে ১ম দিনে প্রায় ২শতাধিকের অধিক যাত্রী নিয়ে চলাচল শুরু করে ট্রেনটি। ট্রেনটির লিজ নেয়া প্রতিষ্ঠানের এক কর্মকর্তারা জানান, অনেকদিন বন্ধ থাকার পর ট্রেনটি চলাচল শুরু করায় যাত্রীদের মাঝে উৎসাহের ছাপ লক্ষ্য করা গেছে। স্বাস্থ্যবিধি মেনে যাত্রীসেবা দেয়া হবে। হান্ড স্যানিটেশনসহ সামাজিক দূরত্ব বজায় রেখে বসার ব্যবস্থা করা হয়। অতিরিক্ত যাত্রী পরিবহন করা হবেনা।

দাড়িয়ে কেউ যেতে পারবেনা। যাত্রীদের মাস্ক ব্যবহার বাধ্যতামুলক। ট্রেনটির ৬টি বগিতে কর্মরত কর্মীরা পিপিই ব্যবহার করে কার্যক্রম ও সেবা দিবে। রহনপুর রেলস্টেশনের সহকারী স্টেশন ম্যানেজার মামুনুর রশিদ জানান,মহানন্দা এক্সপ্রেস ট্রেনটি যথাসময়ে সকাল ৬টার দিকে রহনপুর রেলস্টেশন থেকে খুলনার উদ্যেশ্যে ছেড়ে যায়। উল্লেখ্য,এ বছরের ২৪ মার্চ থেকে করোনা পরিস্থিতির কারনে সারা দেশের ন্যায় রহনপুর থেকে যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়।

স/আ.মি