১৫ অক্টোবর থেকে নিবন্ধনহীন অটোরিকশার বিরুদ্ধে রাসিকের অভিযান শুরু

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) এলাকায় যান চলাচলে শৃঙ্খলা ফেরাতে আগামীকাল বৃহস্পতিবার ( ১৫ অক্টোবর ) আবারো নিবন্ধনবিহীন অটো ও ব্যাটারি চালিত রিকশার বিরুদ্ধে অভিযানে নামছে রাসিক কর্তৃপক্ষ। আজ বুধবার দুপুরে নগরভবনের সরিৎ দত্ত গুপ্ত নগরসভা কক্ষে আয়োজিত এক সভায় এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

সিদ্ধান্ত অনুযায়ী জনা যায়,  আগামীকাল বৃহস্পতিবার (১৫ অক্টোবর) থেকে নিবন্ধনবিহীন অটো ও ব্যাটারি চালিত রিকশার বিরুদ্ধে অভিযান পরিচালনা করবে রাজশাহী সিটি কর্পোরেশন। এজন্য অটো ও ব্যাটারি চালিত রিকশা চালকদের লাইসেন্স সাথে রেখে প্রদর্শন করার অনুরোধ জানানো হয়েছে।

এদিকে, আগামী ১৫ নভেম্বর পর্যন্ত অটো ও ব্যাটারি চালিত রিকশার লাইসেন্স নবায়ন করার সময় বৃদ্ধি করা হয়েছে। সেই সাথে মহানগরীতে যানজট নিরসনে গৃহীত নীতিমালা পুনরায় বাস্তবায়নের সিদ্ধান্ত অনুযায়ী আগামী ১ নভেম্বর থেকে দুই শিফটে দুই রঙের অটোরিকশার চলাচল শুরু হতে যাচ্ছে।

এছাড়া অটোরিকশার চাকা দিয়ে চার্জার রিকশা তৈরি অথবা ১৪ সেন্টিমিটারের ঊর্ধ্বে চাকা ব্যবহার থেকে কারখানা মালিকদের বিরত থাকার নির্দেশ প্রদান করা হয়েছে। অন্যথায় কারাখানা মালিকদের বিরুদ্ধেও আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানানো হয়েছে।

রাসিকের প্যানেল মেয়র-১ ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবুর সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন, রাসিকের ১১নং ওয়ার্ড কাউন্সিলর রবিউল ইসলাম তজু, প্রধান রাজস্ব কর্মকর্তা আবু সালেহ নুর-ঈ-সাঈদ, আরএমপির সিনিয়র ট্রাফিক ইন্সপেক্টর মোফাখখারুল ইসলাম, সহকারী প্রকৌশলী আহমেদ আল মঈন পরাগ, ট্যাক্সেশন কর্মকর্তা (লাইসেন্স) সারোয়ার হোসেন, উপ-ট্যাক্সেশন কর্মকর্তা কাজী আনোয়ারা দিল, পরিদর্শক (যানবাহন) সাইদুল ইসলাম, রাজশাহী মহানগর ইজিবাইক মালিক শ্রমিক সমবায় সমিতির সভাপতি শরিফুল ইসলাম সাগর, সাধারণ সম্পাদক রিমন শেখ, রাজশাহী মহানগর জাতীয় রিক্সা ভ্যান শ্রমিক লীগ লিয়াকত আলী, রাজশাহী মহানগর ইজিবাইক শ্রমিক ইউনিয়নের সভাপতি  রাশেদুজ্জামান রাশেদ, সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম।

স/অ