১৩ দিনে পুলিশের বিশেষ অভিযানে আটক ২১৫

নিজস্ব প্রতিবেদক:
রাজশাহী মেট্রোপলিটন পুলিশের বিশেষ অভিযানে এ মাসের গত ১৩ দিনে জামায়াত-শিবিরের কর্মী ও বিভিন্ন মামলার ওয়ারেন্টভুক্ত আসামি ও মাদকব্যবসায়ী-সেবীসহ ২১৫ জনকে আটক করেছে পুলিশ। এর মধ্যে ওয়ারেন্টভুক্ত আসামি ৮৫ জন, জামায়াত-শিবির নেতাকর্মী ১৬ জন ও মাদকব্যবসায়ী ১৯ জন। আর বাকিরা অন্য মামলায় আটক করা হয়েছে।

 
গতকাল শুক্রবার পুলিশের বিশেষ অভিযানে ৩২ জনকে আটক করা হয়। গত বৃহস্পতিবার রাত থেকে শুক্রবার সকাল পর্যন্ত এ অভিযান পরিচালনা করা হয়। আটককৃতদের মধ্যে ১৩জন বিভিন্ন মামলার ওয়ারেন্টভুক্ত আসামি।

 
তার আগের দিন বুধবার পুলিশের অভিযানে ৪১ জনকে আটক করা হয়। মহানগরীর ৪টি থানা ও ডিবি পুলিশ মহানগরীর বিভিন্নস্থানে অভিযান চালিয়ে তাদের আটক করে। এর মধ্যে বোয়ালিয়া মডেল থানা ১৮ জন, রাজপাড়া থানা ৬ জন, মতিহার থানা ১০ জন ও শাহমখদুম থানা পুলিশ ৭ জনকে আটক করে। এ আসামিদের মধ্যে ১৫ জন ওয়ারেন্টভুক্ত, ৩ জন মাদক ব্যবসায়ী, ২৩ জন অন্যান্য মামলায় আটক করা হয়।

 
তার একদিন আগে নগরীতে পুলিশের অভিযানে ৪৬ জনকে আটক করা হয়। এর মধ্যে জামায়াত-শিবিরের ৭জন নেতাকর্মী। নগরীর ৪টি থানার মধ্যে বোয়ালিয়া মডেল থানা ১৪ জন, রাজপাড়া থানা ১৮ জন, মতিহার থানা ১১ জন ও শাহমখদুম থানা পুলিশ ৩ জনকে আটক করেছে। এর মধ্যে ১৩ জন ওয়ারেন্টভুক্ত আসামিসহ ৬ জন মাদক ব্যবসায়ীকে আটক করে।

 
গত মঙ্গলবার বিশেষ অভিযানে ৪২জনকে আটক করেছে পুলিশ। এর মধ্যে জামায়াত-শিবিরের ৯জন নেতাকর্মী। নগরীর ৪টি থানা ও ডিবি পুলিশের বিভিন্নস্থানে অভিযানে বোয়ালিয়া মডেল থানা ২৪ জন, রাজপাড়া থানা ১০ জন, মতিহার থানা ৪ জন, শাহমখদুম থানা পুলিশ ৪ জনকে আটক করে।

 
এর মধ্যে ১৬ জন ওয়ারেন্টভক্ত আসামীসহ ৯জন জামায়াত-শিবির, ১জন মাদক ব্যবসায়ী, ২জন অন্যান্য ও ১৪জন মাদকসেবীকে আটক করা হয়। এর কয়েকদিন আগে রোববার পুলিশের বিশেষ অভিযানে ২১ জনকে আটক করা হয়। এর মধ্যে ওয়ারেন্টভুক্ত আসামি ১৩ জন, নিয়মিত মামলায় একজন এবং সাতজন মাদকসেবী।

 
তার আগের দিন শনিবার নগরীতে বিশেষ অভিযানে ১৯ জনকে আটক করা হয়। নগরীর ৪ থানা ও গোয়েন্দা শাখা পুলিশ এ অভিযান চালিয়ে তাদের আটক করে। বোয়লিয়া থানায় ৫ জন, মতিহার থানায় ৩ জন, রাজপাড়া থানায় ১০ জন ও শাহমুখদম থানায় ১ জনকে আটক করা হয়। এর মধ্যে ১৪ জন ওয়ারেন্টভুক্ত আসামি। আর বাকিরা মাদক ব্যবসায়ী ও মাদকসেবী।

 
তার একদিন আগে শুক্রবার পুলিশের বিশেষ অভিযানে ৩৫ জনকে আটক করা হয়। এদের মধ্যে ১৪ জন ওয়ারেন্টভুক্ত আসামী, ৮ জন মাদক ব্যবসায়ী, ৯ জন মাদকসেবী এবং  অন্যান্য মামলায় ৪ জনকে আটক করা হয়। ৪টি থানার মধ্যে বোয়ালিয়া মডেল থানা ১৩ জন, রাজপাড়া থানা ১২ জন, মতিহার থানা ৭ জন, শাহমখদুম থানা ২জন এবং ডিবি ১ জনকে আটক করে। আর ৮ জনকে মাদক মামলায় আটক করা হয়েছে।

 
রাজশাহী মেট্রোপলিটন পুলিশের মুখপাত্র ও রাজপাড়া থানার সিনিয়র সহকারী পুলিশ কমিশনার ইফতে খায়ের আলম বলেন, রাজশাহী নগরবাসীর নিরাপত্তার স্বার্থে এ বিশেষ অভিযান পরিচালনা করা হচ্ছে। নগরবাসী যেন নিরাপদে থাকতে পারে। তাছাড়া বিভিন্ন মামলায় অনেক ওয়ারেন্টভুক্ত আসামি পলাতক ছিলো তাদের আমরা গ্রেফতার করছি।

 
তিনি বলেন, আর বাকিদের গ্রেফতাদের চেষ্টা চলছে। নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ন পয়েন্টে চেকপোষ্টসহ মার্কেটগুলোতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। নিরাপত্তা স্বার্থে এই অভিযান অব্যাহত থাকবে এই কর্মকর্তা জানান।

 
উল্লেখ্য, রাজশাহী নগরীতে পুলিশের অভিযানে বিভিন্ন আটক গত কিছুদিনে বিভিন্ন পত্রপত্রিকায় প্রকাশিত খবর সূত্রে এ তথ্য পাওয়া।

 

স/আ