১২ ঘণ্টার ব্যবধানে অ্যাপল স্টোরে দুইবার ডাকাতি

সিল্কসিটিনিউজ ডেস্ক:

মাত্র ১২ ঘণ্টার ব্যবধানে দুই বার ডাকাতির কবলে পড়েছে অ্যাপল স্টোর।

নতুন আইফোন বিক্রি শুরু করার পরপরই এমন পরিস্থিতির শিকার হয়েছে জায়ান্টটি। দুই ঘটনাই ঘটেছে ক্যালিফোর্নিয়ার পালো আল্টোর অ্যাপল স্টোরে।

ঘটনায় অ্যাপলের হাজার হাজার ডলার খোয়া গেছে বলে বিভিন্ন গণমাধ্যেমে উঠে এসেছে।

পালো আল্টোর পুলিশ জানিয়েছে, সেখানকার অ্যাপল স্টোরে প্রথম ডাকাতির ঘটনা ঘটেছে শনিবার সন্ধ্যা সাতটায়। ওই ঘটনায় স্টোরটি থেকে ডেমু আইফোন ১০ এক্স এস, এক্স ম্যাক্সসহ অন্যান্য পণ্য চুরি হয়। যার ফলে সেদিন খোয়া গেছে অন্তত ৭০ হাজার ডলারের পণ্য।

অন্য ঘটনাটি পরের দিন দিনের বেলাতেই ঘটেছে বলে জানিয়েছে পুলিশ।

একটি গাড়ি করে অ্যাপল স্টোরের কিছু দূরে এসে অতর্কিত হামলা চালায় ওই ডাকাতরা। যেখানে আটজনকেই সনাক্ত করা সম্ভব হয়েছে বলে জানিয়েছে প্রযুক্তি সংবাদ মাধ্যম নাইট টু ফাইভ ম্যাক।

দুই দিনের ডাকাতির ফলে অ্যাপলের অন্তত এক লাখ ৭ হাজার ডলারের পণ্য বেহাত হয়ে গেছে। যার মধ্যে কম্পিউটার পণ্যও ছিল বলে জানাচ্ছে গণমাধ্যমগুলো।

ডাকাতির প্রথম ঘটনাটি অব্যশ এক পথচারীর ক্যামেরায় ধরা পড়ে। যেখানে দেখা যায় সাত আটজন ডাকাতের দল জিনস ও হুডি পরে স্টোরে ঢোকে। একটু পরেই তারা আইফোনসহ অন্যান্য পণ্য নিয়ে দৌঁড়ে শপিং মল থেকে বের হয়ে যেতে থাকে।

অবশ্য তাদের মধ্যে একজনকে অ্যাপলের নিরাপত্তা কর্মীরা জনগণের সহায়তায় ধরে ফেলতে সক্ষম হয়।

অ্যাপলের স্টোরে ডাকাতির ঘটনা এটা প্রথম না। গত কয়েক বছর থেকেই দেখা যাচ্ছে, নতুন আইফোন আনার পর স্টোরে ডাকাতি চুরির ঘটনা ঘটছে।