হোয়াইট হাউসে ‘একা’ হয়ে পড়েছেন ট্রাম্প

সিল্কসিটিনিউজ ডেস্ক:

 

ভোটে পরাজয়ের আভাস পেয়ে হোয়াইট হাউসের অনেক জ্যেষ্ঠ কর্মকর্তা ও রিপাবলিকান পার্টির নির্বাচনী প্রচার শিবিরের কয়েকজন কর্মকর্তা ট্রাম্পের কাছ থেকে দূরে সরে যাচ্ছেন।

হোয়াইট হাউসের ঘনিষ্ঠদের বরাত দিয়ে জানিয়েছে এ তথ্য জানিয়েছে সিএনএন।

জানিয়েছে, ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন ভোটের হিসাবে পেনসিলভেনিয়া ও জর্জিয়ায় ডোনাল্ড ট্রাম্পকে টপকে যাওয়ার পর ওই কর্মকর্তারা সরতে শুরু করেন ।

সিএনএনের কাছে নির্বাচনের দৌড়ে ‘সব শেষ’ বলে মন্তব্য করেন ট্রাম্প প্রশাসনের অন্যতম এক উপদেষ্টা। ট্রাম্প নির্বাচনের ফলাফল মেনে নেবেন কিনা, তা নিয়ে ওঠা প্রশ্ন ক্রমে জোরালো হচ্ছে। তবে ট্রাম্প কী করবেন, তিনি পরাজয় মেনে নেবেন কি না তা নিয়ে উদ্বেগ রয়েছে বলে জানান ওই উপদেষ্টা।

এই উপদেষ্টার দাবি, স্থানীয় সময় বৃহস্পতিবার সন্ধ্যায় হোয়াইট হাউসের সম্মেলন কক্ষে মিথ্যা বিবৃতি দিয়ে বক্তব্য দিয়েছেন ট্রাম্প। এর পর ট্রাম্প প্রশাসনের অনেক কর্মকর্তা তাদের বিভাগীয় প্রধানদের কাছে প্রেসিডেন্ট ট্রাম্পের পরবর্তী করণীয় নিয়ে উদ্বেগ প্রকাশ করেন। ট্রাম্পের পরবর্তী পদক্ষেপ কী হতে পারে—এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘সৃষ্টি কর্তা ছাড়া আর কে জানেন!’

ট্রাম্পের নির্বাচনী প্রচারের আরেক উপদেষ্টা বলেন, নির্বাচন ‘চুরি হয়ে যাওয়ার’ যে অভিযোগ ট্রাম্প করেছেন, সে বিষয়ে তিনি ক্রমশ একা হয়ে পড়ছেন।

এই দুই উপদেষ্টার ভাষ্যমতে, এখনও প্রেসিডেন্ট ট্রাম্পের আশপাশে এমন কিছু পরামর্শক ও সহযোগী রয়েছেন যারা সেইটাই বলেন যেটা তিনি শুনতে চান। এই বিষয়টিই নাটক দীর্ঘায়িত করবে বলে তাদের ধারণা।

এরইমধ্যে ট্রাম্পের সহযোগীদের মধ্যে কেউ কেউ ২০২৪ সালের নির্বাচন নিয়ে ভাবতে শুরু করেছেন বলে এক উপদেষ্টার বরাত দিয়ে সিএনএন জানিয়েছে।

সূত্র: সমকাল