হাতাহাতি: পুঠিয়ায় প্রধান শিক্ষক-ঠিকাদারের থানায় পাল্টাপাল্টি অভিযোগ

নিজস্ব প্রতিবেদক:


বিদ্যালয়ের ভবন নির্মাণকে কেন্দ্র করে প্রধান শিক্ষক ও ঠিকাদার পাল্টাপাল্টি অভিযোগ করেছেন। বৃহস্পতিবার (১১ মার্চ) সকাল ১১টার দিকে পুঠিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) রেজাউল  ইসলাম নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বিদ্যালয়ের পিয়ন ও ঠিকাদারের কর্মীর মারামারির ঘটনায় দুই পক্ষের অভিযোগ পাওয়া গেছে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

এর আগে বুধবার (১০ মার্চ) দুপুরে পুঠিয়ার দৈপাড়া উচ্চ বিদ্যালয়ের নির্মাণ শ্রমিক ও অফিস সহকারীর মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। এই ঘটনায় চারজন আহত হয়েছেন। এর মধ্যে আহত নির্মাণ শ্রমিক শামিম রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়। আর পিয়ন সালামসহ বাকিদের পুঠিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়।

আহত- বিদ্যালয়ের পিয়ন ও নির্মাণ শ্রমিক।

ঠিকাদার মেসার্স আজিজুল ট্রেডার্স স্বত্বাধীকারী নুরুল হোদা অভিযোগ করেন, চারতলা ভবনের কাজ চলছে। বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুস সালাম তার নিকট চাঁদা দাবি করেন এবং চাঁদা নেন।

বিষয়টি অস্বীকার করে বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুস সালাম জানান, ঠিকাদার অনিয়ম করে নির্মাণ কাজ করে আসছে। ঠিকাদারের লোকজন মারধর করেছেন আমার কর্মী আবদুস সালামকে। ঠিকাদারের অভিযোগ চাঁদা দাবির বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, এর আগে ঠিকাদার এমন অভিযোগ তুলে ছিলো। এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে বসে প্রমান করতে পারেনি ঠিকাদার। তার বিরুদ্ধে যে সব অভিযোগ তোলা হয়েছে সব মিথ্যা।

পুঠিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নূরুল হাই মো. আনাস বলেন, ‘বিষয়টি শুনেছি। বিদ্যালয়ের দায়িত্বরত প্রকৌশলীকে সার্বিক বিষয় জানাতে বলা হয়েছে। তিনি বলেন, এলাকাবাসীর অভিযোগ কাজের মান খারাপ। এনিয়ে এলাকাবাসী অভিযোগ করছিল।’