স্বাস্থ্যবিধি মানলে ভারতীয় ভ্যারিয়েন্ট বিপজ্জনক হবে না

নিজস্ব প্রতিবেদক:


স্বাস্থ্যবিধি মেনে চললে করোনার ভারতীয় ভ্যারিয়েন্ট বিপজ্জনক হবে না বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।  রোববার করোনার হটস্পট, সীমান্তবর্তী জেলা চাঁপাইনবাবগঞ্জ সফরকালে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, করোনার কোনো দেশের ভ্যারিয়েন্টই কিছুই করতে পারবে না যদি সাধারণ মানুষ স্বাস্থ্যবিধি মেনে চলেন। তবে সংক্রমণ অনেক বেশি বেড়ে গেলে সেটা দেশের জন্য অনেক বেশি চাপ। এতে নন কোভিড রোগিদের চিকিৎসাসেবা ব্যাহত হয়।

সম্প্রতি চাঁপাইনবাবগঞ্জসহ সীমান্তবর্তী এলাকায় করোনা সংক্রমন বেড়ে যাওয়া প্রসঙ্গে তিনি বলেন, ভারত থেকে যাত্রীদের মাধ্যমে সংক্রমণ এ দেশে ছড়িয়ে থাকতে পারে।

তবে সপ্তাহভিত্তিক বিশ্লেষণে করোনা সংক্রমণ স্থিতিশীল অবস্থায় আছে। সংক্রমন যে বাড়েনি এটাই লকডাউনের ফলাফল বলে মনে করেন তিনি। রাজশাহীতে করোনা রোগিদের জন্য চিকিৎসা সক্ষমতা আরো বাড়ানো হচ্ছে বলে জানান ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

একদিনের সফরে এসে ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা সকালে রাজশাহী বিমানবন্দর থেকে সরাসরি চলে যান চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থলবন্দর এলাকায়। সেখানকার সার্বিক পরিস্থিতি পরিদর্শন করেন। পরে পানামা পোর্ট লিংক লিমিটেডের সম্মেলন কক্ষে স্থানীয় স্বাস্থ্যকর্মী ও জনপ্রতিনিধিদের সঙ্গে বৈঠকে বসে। বৈঠকে মীরজাদী সেব্রিনা ফ্লোরা করোনারোধে বিভিন্ন পরামর্শ দেন।

তিনি চাঁপাইনবাবগঞ্জে লকডাউন নিয়ে সন্তোষ প্রকাশ করেন। বৈঠকে স্থানীয় সংসদ সদস্য ডা. সামিল উদ্দীন আহমেদ শিমুল, সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরীসহ অন্যরা উপস্থিত ছিলেন।

স/এআর