স্বাধীনতা দিবস কাপ টুর্নামেন্টের মেগা ফাইনালে চ্যাম্পিয়ান ছোট বনগ্রাম রেঞ্জার্স

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীতে স্বাধীনতা দিবস কাপ টুর্নামেন্ট এর মেগা ফাইনালে চ্যাম্পিয়ান ছোট বনগ্রাম রেঞ্জার্স। টুর্নামেন্টের তৃতীয় আসরের ফাইনাল ম্যাচে শহীদ কামারুজ্জামান স্মৃতি সংঘ এর বিপক্ষে আজ রোববার ৯রানে দারুন ভাবে জয় তুলে নেন ছোট বনগ্রাম রেঞ্জার্স।

 

প্রথমে টসে জিতে ব্যাটিং এ নামে ছোট বনগ্রাম রেঞ্জার্স দল। নির্ধারিত ওভারে দলীয় ৫ উইকেট হারিয়ে ১৪৭রান সংগ্রহ করেন তারা। জবাবে ব্যাট করতে নেমে শহীদ কামারুজ্জামান স্মৃতি সংঘ দল ৫ উইকেট হারিয়ে নির্ধারিত ওভারে ১৩৮ রান করে। খেলা শেষে ম্যান অফ দ্যা ম্যাচ নির্বাচিত হন ব্যাক্তিগত ২৫ রান ও ১ উইকেট সংগ্রহকরী ছোট বনগ্রাম রেঞ্জার্স এর ফারুক।

 

রাজশাহীর শাহীদ চাঁন্দু স্মৃতি সংঘ আয়োজিত এ টূর্নামেন্টের তৃতীয় আসরের ফাইনালে আম্পায়ারিং করেন বাংলাদেশের আন্তর্জাতিক আম্পায়ার নাদির শাহ তার সহযোগী আম্পায়ার হিসেবে থাকবেন রাজশাহী উপশহর ক্রিকেট ক্লাবের কোচ মিজানুর রহমান মিলন।

Image may contain: 11 people, people standing and text

পরে টূর্নামেন্টে চ্যাম্পিয়ন দল ‘ছোট বনগ্রাম রেঞ্জার্ কে ট্রফিসহ ৫০ হাজার চেক তুলে দেন বাংলাদেশ দলের সাবেক উইকেট কিপার ও রাজশাহীর কৃতি সন্তান খালেদ মাসুদ পাইলট, বংলাদেশ জতীয় দলের পেশার আলামিন হোসেন, বাংলাদেশের আন্তর্জাতিক আম্পায়ার নাদির শাহ ও রাজশাহী উপশহর ক্রিকেট ক্লাবের কোচ মিজানুর রহমান মিলন।

 

টূর্নামেন্টের অতিথি খালেদ মাসুদ পাইলট বলেন, ছোট জায়গায় এত সুন্দর করে এ টূর্নামেন্টের আয়োজন করেছে আমি দেখে আবাক। তার সাথে এ টূর্নামেন্টে লাইটিং বেল। আমি এ সত্যিই টূর্নামেন্টে আসিতে পেরে নিজেকে গর্বিত ভাবছি। আর নাদির শাহ ও আলামিন এখানে আসার জন্য অনেক ধন্যবাদ জানাই।

 

এরপর রানার আপ দলকে ট্রফিসহ ২০ হাজার চেক ও  তৃতীয় স্থান অধিকারী দলকে ট্রফিসহ ১০ হাজার টাকার চেক প্রদান করা হয়।

 

এছাড়াও স্বাধীনতা কাপ টূর্নামেন্টের তৃতীয় আসরে সর্বোচ্চ রান করেন (কামারুজ্জামান স্মৃতি সংঘ) মশিউর ২১২রান। সর্বোচ্চ উইকেট নেন (তালতলা টাইগার্স) এর অণ্তর ১৪।

 

অলরাউন্ডার পারফমেন্সের উপর ভিত্তি করে ম্যান অব দ্যা  টুর্নামেন্ট নির্বাচিত হন (তালতলা টাইগার্স) এর নাগিব রান :১৪৩, উইকেট : ১৩ ।

 

এবারের স্বাধীনতা কাপ টূর্নামেন্টের তৃতীয় আসরে এবারে নগরীর বিভিন্ন এলাকা এবং ক্লাবের ৩২ টি দল অংশগ্রহন করেছে। যার চ্যাম্পিয়ান, রানার্সআপ ও তৃতীয় স্থান অধিকারী দলকে পুরুষ্কার প্রদান করা হয়। এ টূর্নামেন্টের তৃতীয় আসরের প্রধান আকর্ষন ছিল ‘ লাইটিং বেল’ তার সাথে টুর্নামেন্টের ফাইনাল খেলায় বিশেষ আকর্ষন হিসেবে বাংলাদেশের আন্তর্জাতিক আম্পায়ার নাদির শাহ।

 

আজ জমকালো আয়োজনের মাধ্যমে পর্দা নামলো স্বাধীনতা দিবস ক্রিকেট টুর্ণামেন্টের।

স/অ