স্টেডিয়ামের নিজের নামে স্ট্যান্ড উদ্বোধনে ধোনির ‘না’

সিল্কসিটিনিউজ ডেস্ক:

ভারতের ক্রিকেটপ্রেমীরা সিংহভাগই মনে করছে, ঘরের মাঠে দেশের হয়ে এটাই ধোনির শেষ ম্যাচ। সেই ম্যাচের আগে নিজ শহর রাঁচিতে বেশ জমজমাট আয়োজন করলেন ধোনি। সতীর্থদের নিয়ে নিজের ফার্মহাউজে বাড়িতে বিশাল নৈশভোজ দিলেন। অন্যদিকে ধোনিকে নিয়েও ভক্তদের আয়োজন কম নয়। তার নামে স্টেডিয়ামের সাউথ স্ট্যান্ডের নামকরণ করেছে রাঁচি ক্রিকেট সংস্থা। এবার সেটা উদ্বোধনের পালা। কিন্তু ধোনি নিজে এই উদ্বোধন করতে রাজী হলেন না।

শুক্রবার রাঁচিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে অনুষ্ঠিত হবে সিরিজের তৃতীয় ওয়ানডে। ম্যাচ শুরুর আগে ধোনিকে দিয়ে সাউথ স্ট্যান্ডের উদ্বোধন করতে চেয়েছে রাঁচি ক্রিকেট সংস্থা। এ ব্যাপারে রাঁচি ক্রিকেট সংস্থার সচিব দেবাশিস চক্রবর্তী বলেন, ‘আগামী ৮ মার্চ তৃতীয় ওয়ানডের দিন সাউথ স্ট্যান্ডের উদ্বোধন করতে চেয়েছিলাম। তার জন্য ধোনিকে বলা হয়। কিন্তু ধোনি প্রস্তাব নাকচ করে দেন। ধোনি বলেন, আমি তো এটারই অংশ। ঘরের ছেলে হয়ে নিজের ঘরেই কী আর উদ্বোধন করব?’

২০১৭ সালের ১৮ আগস্ট সংস্থার শেষ বার্ষিক সাধারণ সভায় স্টেডিয়ামের সাউথ স্ট্যান্ড ভারতকে দুটি বিশ্বকাপ এনে দেওয়া সাবেক অধিনায়ক ধোনির নামে করার সিদ্ধান্ত নেয়া হয়। সাউথ স্ট্যান্ড ধোনির নামে করার উদ্দেশ্য ছিল ড্রেসিংরুমে দিকে যারা বসবেন তারা সামনে তাকালেই যেন সেটি দেখতে পান। তবে ধোনি এতে রাজী না হয়ে মহত্বের পরিচয়ই দিলেন। রাঁচিতে তার সতীর্থদের খাতির-যত্নের শেষ নেই। ধোনি নিজেই গাড়ি চালিয়ে সবাইকে নিয়ে গেছেন হোটেলে।