সৌরভ গাঙ্গুলীর ফোনের আশায় রাত জেগে অপেক্ষা করেছিলাম: তামিম

২০১২ সালের আইপিএলে সৌরভ গাঙ্গুলীর নেতৃত্বাধীন পুনে ওয়ারিয়র্স কিনে নিয়েছিল বাংলাদেশ দলের ওপেনার তামিম ইকবালকে। আইপিএলের সেই আসরে দলে ডাক পেলেও একটি ম্যাচও খেলার সুযোগ পাননি টাইগার ওপেনার।

তবে এক ম্যাচে তামিমকে খেলানোর কথা বলেছিলেন সৌরভ। বলেছিলেন, রাতে আমি তোমাকে ফোন করে জানাব। সৌরভের ফোনের আশায় মধ্যরাত পর্যন্ত অপেক্ষায় ছিলেন তামিম।

শুক্রবার ফেসবুক লাইভে রোহিত শর্মার সঙ্গে আলাপে ৮ বছর আগের সেই স্মৃতিচারণ করে তামিম বলেন, সৌরভ গাঙ্গুলী আমাকে বলেছিলেন কালকের ম্যাচে তোমাকে খেলানোর কথা ভাবছি। তবে তোমাকে খেলানো হবে কি না, তা এখনই নিশ্চিত করে বলতে পারছি না। তোমাকে যদি সত্যি খেলানো হয়, তাহলে আমি রাতে ফোন করে জানিয়ে দিব।

সৌরভের ফোনের আশায় মধ্যরাত পর্যন্ত অপেক্ষায় ছিলেন জানিয়ে তামিম বলেন, আমি অনেক আশায় বুক বেঁধেছিলাম, ফোন আসবে। আমাকে খেলানোর কথা বলেছিলেন। আমি রাত জেগে অপেক্ষা করছি তো করছিই, কখন আসবে ফোন। অপেক্ষায় থাকতে থাকতে কখন যে রাত ১টা বেজে গিয়েছিল টেরই পাইনি। সে অপেক্ষার প্রহর আর কাটেনি। শেষ পর্যন্ত ওই আসরে আমি একটি ম্যাচও খেলার সুযোগ পাইনি।

তামিম আরও বলেন, আমি কোনো ম্যাচে খেলায় সুযোগ না পেলেও আইপিএলের ওই আসরে খেলতে যাওয়ার অভিজ্ঞতাটাও বেশ ভালো ছিল। আমি উপভোগ করেছি, অনেক কিছু শিখেছি।

তামিমের কথা শেষ হতে না হতেই সান্ত্বনার সুরে রোহিত শর্মা বলেন, আসলে এটাই আইপিএলের বৈশিষ্ট্য। বছরের ১০ মাস আমরা একজন আরেকজনের প্রতিদ্বন্দ্বী হিসেবে থাকি। আইপিলের দুই মাস আমরা একজন আরেকজনের সঙ্গী হই। একসঙ্গে খেলি, একটা বন্ধন তৈরি হয়। একজন আরেকজন সম্পর্কে জানতে পারি।