সোনামসজিদে স্বেচ্ছাসেবকলীগ কর্মীকে পিটিয়ে জখম, বাড়ি ভাঙচুর

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার সোনামসজিদ স্থলবন্দরে সুলতান মাহমুদ নামে এক স্বেচ্ছাসেবকলীগ কর্মীকে পিটিয়েছে প্রতিপক্ষরা। রোববার রাত ৯টার দিকে সোনামসজিদ স্থলবন্দর বালিয়াদিঘি বাজারে এ ঘটনা ঘটে।

তিনি সোনামসজিদ বালিয়াদিঘি গ্রামের একরামুল হকের ছেলে ও স্বেচ্ছাসেবকলীগ কর্মী।

আহত সুলতান মাহমুদ জানান, রাত ৯টার দিকে বালিয়াদিঘি বাজারের উদ্দেশ্যে মোটরসাইকেল যোগে নিজ বাড়ি থেকে হন। এ সময় বালিয়াদিঘি বাজারে পৌঁছা মাত্র তার ওপর দেশীয় অস্ত্র-শস্ত্র নিয়ে অর্তকিতভাবে হামলা চালায় একদল দুর্বৃত্ত। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য ভর্তি করে।

এদিকে সোনামসজিদ স্থলবন্দর ১ নম্বর ওয়ার্ড আওয়ামী যুবলীগের সদস্য ও উপজেলা যুবলীগের সাহিত্য ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক ওবায়দুল কাদের বাড়িতে হামলা ভাঙচুর চালায় দুর্বৃত্তরা। এছাড়া যুবলীগের সহ-সভাপতি মুনিরুল ইসলামের বাড়িতে ইটপাটকেল নিক্ষেপ ও গালিগালাজ করেছে জামাত-বিএনপি’র ক্যাডাররা। বিএনপি’র ক্যাডার সেনাউল মাস্টার এবং সহবুলের নির্দেশে এ হামলার ঘটনা ঘটেছে বলে দাবি করেছে ওবায়দুল।

প্রতিবাদে রাত ১০টার দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চত্বর থেকে স্থানীয় উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে বিক্ষোভ মিছিল বের হয়। বিক্ষোভ মিছিলে নেতৃত্ব দেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ নজমুল কবির মুক্তা। মিছিলটি বের হয়ে পৌর এলাকার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে থানার প্রধান ফটকের সামনে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ নজমুল কবির মুক্তা, সাধারণ সম্পাদক আতিকুল ইসলাম টুটুল খাঁন, উপজেলা ছাত্রলীগের সভাপতি রিজভী আলম রানা, সাধারণ সম্পাদক আসিফ আহসান, পৌর ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান হিমেল, সাধারণ সম্পাদক আলী রাজসহ অন্যরা।

এছাড়া বিক্ষোভ মিছিলে অংশ নেন উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক শরিফুল ইসলাম, পৌর যুবলীগের যুগ্ন আহবায়ক আসিফ আহমেদ সৌরভ, যুবলীগ কর্মী ইব্রাহিম আলী, উপজেলা ছাত্রলীগের যুগ্ন সাধারণ সম্পাদক সোহান মন্ডল, শাহাবাজপুর ইউনিয়নের ১নং ওয়ার্ড যুবলীগের সভাপতি আতাউর রহমান রাজুসহ উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগসহ অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। এ ঘটনায় শিবগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ দায়েরের প্রস্তুতি নিচ্ছেন হামলার শিকার সুলতান মাহমদু।

এ ব্যাপারে শিবগঞ্জ থানার ডিউটি অফিসার এসআই ফারুক জানান, এ ঘটনায় কাউকে আটক করা হয়নি।

স/অ

আরো পড়ুন …

যুদ্ধাপরাধী সাঈদীর মুক্তি চাওয়ায় শিবগঞ্জের যুবলীগ নেতাকে অব্যাহতি.