সোমবার , ২৫ ফেব্রুয়ারি ২০১৯ | ২৭শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

সেই উদযাপন নিয়ে সাব্বির

Paris
ফেব্রুয়ারি ২৫, ২০১৯ ১১:৪১ পূর্বাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক: 

নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে বাংলাদেশ ৮৮ রানে হারলেও দারুণ এক সেঞ্চুরি করেন সাব্বির রহমান। আন্তর্জাতিক ক্রিকেটে প্রথম সেঞ্চুরি পেয়ে বাঁধনহারা উদযাপন করেছিলেন সাব্বির। দলের হারের মুহূর্তে সাব্বিরের এমন উদযাপন অনেকেই ভালো চোখে দেখেননি।

বিশেষ করে ওয়ানডে অধিনায়ক মাশরাফি মুর্তজা ও তামিম ইকবালের কাছেও উদযাপনের ধরনটা দৃষ্টিকটু লেগেছে। দেশে ফেরার পর সাব্বির জানালেন উদযাপনটা কেউ ব্যক্তিগতভাবে না নিলেই ভালো হয়। এটাও জানালেন যে তিনি ফেরার পর আবেগপ্রবণ হয়ে পড়েছিলেন।

কাল মিরপুর একাডেমি মাঠে এই ডান-হাতি ব্যাটসম্যান বলেন, ‘উদযাপন যে সবার একইরকম হবে এমনটা নয়। এটা কেউ ব্যক্তিগতভাবে না নিলেই ভালো হবে।’ তিনি বলেন, ‘আসলে প্রতিক্রিয়া তেমন কিছু না। এটা আমার প্রথম সেঞ্চুরি ছিল, তাই আবেগপ্রবণ হয়ে পড়েছিলাম। কাউকে ইঙ্গিত করে নয়। সেঞ্চুরিটা আমার জন্য খুব দরকার ছিল। প্রথম সেঞ্চুরি তাই এমন হয়েছে।’

সাব্বির নিউজিল্যান্ড সফরে গিয়েছিলেন বেশ নাটকীয়ভাবে। নিষেধাজ্ঞা কমিয়ে তাকে দলে নেয়া হয়েছিল মাশরাফির চাওয়াতে। সাব্বিরও দুঃসময় কাটিয়ে সিরিজে বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ রান করে নিজেকে প্রমাণ করেছেন। শেষ ম্যাচে সাব্বির করেছিলেন ১০২ রান। এত ভালো করার পরও টেস্ট দলে সুযোগ না পাওয়া প্রসঙ্গে তিনি বলেন, ‘রান করেছি, আত্মবিশ্বাস বেড়েছে। টেস্ট দলে সুযোগ পাওয়া-না পাওয়া ম্যানেজমেন্টের ব্যাপার। এখানে আমি কিছু বলতে পারব না। আমার কিছু বলার নেই। আবাহনীর হয়ে প্রিমিয়ার লিগ খেলছি। এখানেই ফোকাস করতে চাই।’

সাব্বিরকে খেলতে হয়েছে পাহাড় সমান চাপ নিয়ে। এর আগেও অনেকবার তিনি চাপের মুখে ভালো খেলেছেন। কঠিন সময়ে ভালো খেলা নিয়ে সাব্বির বলেন, ‘হয়তো আমার রাশিতেই আছে সব সময় চাপ নিয়ে খেলার। যে ম্যাচটাই খেলি সেটাকেই নিজের শেষ ম্যাচ হিসেবে ধরে নিই। সেভাবেই পারফর্ম করার চেষ্টা করি।’ নিউজিল্যান্ডে হারলেও যে অভিজ্ঞতা হয়েছে সেটা বিশ্বকাপে কাজে লাগবে বলেই মনে করছেন সাব্বির।

সর্বশেষ - খেলা