সিংড়ায় নৌকা প্রতীকের পোস্টার ছিঁড়ে ফেলার অভিযোগ

সিংড়া প্রতিনিধি:

নির্বাচনী প্রচারণার শেষ মূহুর্তে নাটোরের সিংড়ায় চলনবিলের প্রত্যন্ত অঞ্চলসহ উপজেলার ১২টি ইউনিয়নের সাধারণ ভোটারদের মাঝে আ’লীগ মনোনিত প্রার্থী শফিকুল ইসলাম শফিকের পথসভাগুলোতে নির্বাচনী আমেজ ও সর্বত্র শোনা যাচ্ছে নৌকার গুঞ্জন। এদিকে বুধবার রাত থেকে সাধারণ ভোটারসহ নৌকা প্রতীকের কর্মীদের হুমকি ও ভয়ভীতি প্রদর্শনের অভিযোগ করেছেন আ’লীগ মনোনিত প্রার্থী উপজেলা পরিষদের চেয়ারম্যান শফিকুল ইসলাম শফিক।
এছাড়াও উপজেলার শেরকোল ইউনিয়নের তেলীগ্রামে নৌকার পোষ্টার ছিঁড়ে নদীতে ফেলে দিয়ে আওয়ামীলীগের নির্বাচনী অফিস দখল করে নেয়া হয়েছে বলে আব্দুস সামাদ নামে একজনের বিরুদ্ধে অভিযোগ উঠেছে।

আওয়ামীলীগ মনোনিত উপজেলা চেয়ারম্যান প্রার্থী শফিকুল ইসলাম শফিক বলেন, শেখ হাসিনা সরকার গ্রামকে শহর করার যে ভিশন, সেটাকে সামনে রেখে প্রচার প্রচরণা চালাচ্ছেন তিনি। ব্যাপক মানুষের সাড়া পাচ্ছেন। এই জনস্রোতে আতকিংত হয়ে তার নৌকার পোষ্টার ছিঁড়ে নদীতে ফেলছে এবং দু’একটি নির্বাচনী নৌকার অফিস দখল করেছে। বিশেষ একটি মহলের নির্দেশে একটি অদৃশ্য শক্তি এসব করছে বলেও তিনি অভিযোগ করেন। তবুও সাধারণ মানুষ ভোট দিতে পারে তাহলে নৌকা বিপুল ভোটে বিজয়ী হবে বলে আশা করেন তিনি। আর এবিষয়ে অতিরিক্ত জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার বরাবর তিনি দুটি পৃথক লিখিত অভিযোগ করেছেন।

আওয়ামীলীগ কর্মী আব্দুল মান্নান বলেন, নৌকা প্রতীকের প্রচারণার পর থেকেই বিভিন্নভাবে হুমকি-ধামকি চলছিল। তেলীগ্রামের প্রায় ১হাজার নৌকার পোষ্টার ছিড়ে নদীতে ফেলা হয়েছে এবং অফিস ভাংচুর করে অফিস দখল করে নেয়া হয়েছে। আমরা এখানে ভোট দেয়ার পরিবেশ চাই ও নিরাপত্তা চাই। আর ভোট দেয়ার পরিবেশ থাকলে বিপুল ভোটে নৌকার বিজয় হবে।

এবিষয়ে রিটানিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক ড. রাজ্জাকুল ইসলাম বলেন, আওয়ামীলীগ মনোনিত চেয়ারম্যান প্রার্থী শফিকুল ইসলাম শফিকের লিখিত অভিযোগ পেয়েছি। অভিযোগ পাওয়ার পর নির্বাহী ম্যাজিষ্ট্রেটকে ব্যবস্থা নেওয়ার জন্য নির্দেশ দিয়েছি।

স/শা