সিংড়ায় ৪ প্রান্তিক কৃষকের ধান কেটে দিল ছাত্রলীগ

সিংড়া (নাটোর) প্রতিনিধি:
সিংড়ার চলনবিলের ৪জন প্রান্তিক কৃষকের ২বিঘা জমির বোরো ধান কেটে দিল ছাত্রলীগ। অল্প জমি হওয়ায় শ্রমিক না পাওয়ায় বুধবার কাক ডাকা ভোর থেকে সকাল ১০টা পর্যন্ত সিংড়া গোল-ই-আফরোজ সরকারি অনার্স কলেজের ভিপি সজিব ইসলাম জুয়েল এর নেতৃত্বে অর্ধশত ছাত্রলীগ নেতাকর্মী স্বেচ্ছায় এই ধান কেটে দেয়।

সিংড়া পৌর শহরের উত্তর দমদমা মহল্লার বৃদ্ধা মহিলা হাসিনা বেগম ৫কাটা বোরো ধান লাগিয়েছেন। কিন্তু অল্প জমি হলে যা হয়। কোন শ্রমিকের চোখেই যেন ধরে না। অবশেষে সেই মহিলার আকুতি শুনলেন ছাত্রলীগের নেতাকর্মীরা। পরে পাশের দরিদ্র আরো ৩জন কৃষক আব্দুল মান্নান, মোস্তাফিজুর ও আরিফ হোসেনের ২বিঘা জমির ধান কেটে দেয় ছাত্রলীগ নেতাকর্মীরা। রোজা থেকে হতদরিদ্র কৃষকের জমির ধান কেটে দেয়ায় এলাকায় আলোড়ন সৃষ্টি করেছে।

বৃদ্ধ মহিলা হাসিনা বেগম বলেন, স্বামী অসুস্থ্য সামান্য জমির ধান কাটা নিয়ে দুঃচিন্তায় ছিলাম। কিন্তু ছালপাল ধান কেটে দেয়ায় খুব আনন্দ লাগছে। আমি খুব খুশি।

কৃষক আব্দুল মান্নান ও মোস্তাফিজুর রহমান বলেন, অল্প জমির ধান কেই কেটে দিতে চায় না। আর কাটলেও বেশি টাকা গুনতে হয়। তাই নিজেই অল্প অল্প করে কাটার চেষ্টা করছিলাম। খবর পেয়ে বাড়ির পাশের কলেজের ছাত্ররা আজ ধান কেটে দিচ্ছে। এটা খুবই ভালো লাগছে।

সিংড়া গোল-ই-আফরোজ সরকারি অনার্স কলেজের ভিপি সজিব ইসলাম জুয়েল বলেন, বিগত দিনের বন্যা ও করোনায় মানুষের বিপদে-আপদে ছাত্রলীগ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। চলনবিলের অল্প জমি হলেই শ্রমিকরা ধান কাটতে চায় না। তাই প্রতি বছরের ন্যায় প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের নির্দেশে চলনবিলের ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের ধান কেটে দিচ্ছে ছাত্রলীগ।

স/জে