সাড়ে ৭ মণের বাঘাইড়ের দাম সাড়ে ৩ লাখ টাকা

সিলেটে কুশিয়ারা নদীতে জেলের জালে ধরা পড়েছে সাড়ে ৭ মণ ওজনের একটি বাঘাইড় মাছ। মঙ্গলবার বেলা ১১টার দিকে জেলার ফেঞ্চুগঞ্জ উপজেলার কুশিয়ারা নদী থেকে মাছটি ধরেন এক জেলে। মাছটির দাম চাওয়া হচ্ছে সাড়ে তিন লাখ টাকা।

মাছটির বিক্রেতা বিল্লাল মিয়া জানিয়েছেন, মঙ্গলবার বেলা ১১টার দিকে ফেঞ্চুগঞ্জের কুশিয়ারা নদীতে মাছটি ধরা পড়ে। পরে বিশালাকৃতির মাছটি বিক্রির জন্য নিয়ে আসেন কাজিরবাজার মাছের আড়তে। সেখানে হোসেন আহমদের আড়ত থেকে মাছটি কিনেন তিনি। মাছটি তিনি সাড়ে তিন লাখ টাকায় বিক্রি করতে চাইছেন।

এদিকে মাছটি দেখতে সিলেট নগরীর লালবাজারে ভিড় জমিয়েছেন উৎসুক জনতা। খবর পেয়ে বিকাল থেকে অনেকেই মাছটি দেখতে এসেছেন। কেউ আবার কেজি দরে কেনার আগ্রহ প্রকাশ করছেন বলে জানিয়েছেন বিল্লাল মিয়া।

মাছ বিক্রেতা আরও জানান, মাছটি বিক্রির ওপর তিনি কমিশন পাবেন। সে অনুপাতে বিক্রির জন্য সাড়ে ৩ লাখ টাকা দাম চাওয়া হচ্ছে। অবশ্য আড়াই থেকে তিন লাখ টাকা পেলে বিক্রি করে দেওয়া হবে। তবে কাঙ্ক্ষিত দাম পাওয়া না গেলে মাছটি কেটে কেজি দরে বিক্রি করা হবে। কেজির দাম পড়বে ৩ হাজার টাকা। কেজি হিসেবে মাছ নিতে ইতোমধ্যে ২০ জন নাম লিখিয়েছেন। এছাড়া বুধবার মাইকিং করা হতে পারে।