সাহিত্য পুরস্কার অর্জন করায় এনবিআইইউ উপাচার্য  ও উপ-উপাচার্যকে সংবর্ধনা


নিজস্ব প্রতিবেদক :
“বাংলা একাডেমি (ফোকলোর) সাহিত্য পুরস্কার ২০২২” অর্জন করায় নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা উপাচার্য বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর ড. আবদুল খালেক এবং উপ-উপাচার্য প্রফেসর ড. মুহম্মদ আবদুল জলিলকে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে সংবর্ধনা প্রদান করা হয়েছে।

আজ রোববার রাজশাহীর চৌদ্দপাইস্থ ইউনিভার্সিটির নিজস্ব ক্যাম্পাসের কনফারেন্স রুমে এই সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সংবর্ধনা প্রদানের পর অনভূতি প্রকাশ করে এই দুই ফোকলোর বিশারদ বলেন, রাষ্ট্রীয় এই স্বীকৃতি এটি শুধু আমাদের গৌরব ও সম্মান নয়, এটি নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সম্মান ও গৌরব বয়ে এনেছে। কারণ আমরা দুইজনই এই বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এবং উপ-উপাচার্য হিসেবে দায়িত্ব পালন করছি। তাই নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির পক্ষ থেকে আমাদের সংবর্ধনা প্রদান করায় আমরা চির কৃতজ্ঞ। তাঁরা এই বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদেরকে ভালো কাজ, শিক্ষা ও গবেষণার মাধ্যমে এই ধরনের পুরস্কার ও সম্মাননা অর্জনের আহব্বান জানান।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে ইউনিভার্সিটির ট্রাস্টিবোর্ডের মাননীয় চেয়ারম্যান অধ্যাপক রাশেদা খালেক বলেন, এই দুইজন বিশিষ্ট শিক্ষাবিদ ও গবেষককে বাংলা একাডেমি সাহিত্য পুরস্কারের জন্য মনোনীত করায় নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি পরিবার আনন্দিত ও গর্বিত। সেই সাথে এই দুইজন প্রথিতযশা গবেষক তাঁদের গবেষণাকর্ম ভবিষ্যতেও অব্যাহত রেখে জাতিকে আরো আলোকিত করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।

সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন ইউনিভার্সিটির কোয়ালিটি অ্যাসুরেন্স সেলের পরিচালক প্রফেসর ড. পিএম সফিকুল ইসলাম, কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মকসুদুর রহমান, ইংরেজি বিভাগের প্রফেসর আব্দুর রউফ, যোগাযোগ ও সংবাদিকতা বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. দুলাল চন্দ্র বিশ্বাস। ছাত্র কল্যান উপদেষ্টা হাসান ঈমাম সুইটের সঞ্চালনায় প্রফেসর ড. আবদুল খালেকের জীবনী পাঠ করেন আইন বিভাগের বিভাগীয় প্রধান ড. নাসরিন লুবনা, প্রফেসর ড. আবদুল জলিলের জীবনী পাঠ করেন বাংলা বিভাগের বিভাগীয় প্রধান ড. নূরে এলিস আকতার জাহান। অনুষ্ঠানে ধন্যবাদ জ্ঞাপন করেন ইউনিভার্সিটির রেজিস্ট্রার রিয়াজ মোহাম্মদ। এসময় বিশ্ববিদ্যালয় শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।