সালাহকে শেষ দেখিয়ে ছাড়লেন রোনালদো

সিল্কসিটিনিউজ ডেস্ক:

ফুটবল মানে ৯০ মিনিটের খেলা। কিন্তু যে দলে ক্রিশ্চিয়ানো রোনালদো আছেন সে দলের জন্য ৯০ মিনিটের নয়, ফুটবল যেন শেষ মিনিটের খেলা। মিসরকে সেই শেষ দেখিয়ে দিলেন রোনালদো। ফুটবলে যেকোনো মুহূর্তেই যে খেলার রঙ পালটে যেতে পারে তার প্রমাণ দিলেন রোনালদো। মিসর ও পর্তুগালের মধ্যকার খেলাটা মোহাম্মাদ সালাহ ও রোনালদোর প্রতিযোগিতা শিরোনাম পেয়েছিল। সেই শিরোনামেই শেষ হলো ম্যাচ। প্রথমে গোল করে দলকে জয়ের বন্দরে ভিড়িয়েই ফেলেছিলেন লিভারপুলের স্ট্রাইকার সালাহ। কিন্তু অতিরিক্ত সময়ে দুই গোল করে মিসরীয়দের জয়বঞ্চিত করেন রোনালদো।

সময়ের অন্যতম সেরা ফুটবলার মেসি, রোনালদো ও নেইমার। কিন্তু ব্রাজিল ও আর্জেন্টাইন তারকা দলের হয়ে খেলতে পারেননি। সব আলো ছিল তাই রোনালদোর ওপর। তার সঙ্গে নতুন মাত্রা যোগ করে চলতি মৌসুমে লিভারপুলের হয়ে দারুণ ছন্দে থাকা সালাহ। তবে রোনালদোর আলো প্রথমে সালাহই কেড়ে নিয়েছিলেন। ৫৬ মিনিটে দলকে এনে দিয়েছিল কাঙ্ক্ষিত গোল। সেই গোলে ম্যাচের ৯০ মিনিট পর্যন্ত লিড ধরে রেখেছিল সালাহর মিসর। তবে যোগ করা সময়ে রোনালদোর ঝলকে বদলে যায় পুরো ম্যাচের হিসাব। জয়ের সামনে দাঁড়িয়ে থাকা মিসরের কাছ থেকে জয় ছিনিয়ে নেয় পর্তুগাল, আরো সুনির্দিষ্টভাবে বললে রোনালদো।

বলতে গেলে রোনালদো মাথায় করে দলকে এনে দিয়েছেন মনে রাখার মতো এক জয়। কারণ শেষ দিকে করা দুটো গোলই যে এসেছে সিআরসেভেনের হেড থেকে। ম্যাচ তখন অতিরিক্ত সময়ের দ্বিতীয় মিনিটে গড়িয়েছে। বাঁ দিক থেকে রিকার্দো কারেসমা দারুণ ক্রস দিলেন। বক্সের ঠিক বাইরে থেকে হেডে দলকে সমতায় ফেরালেন রোনালদো। শেষ বাঁশি বাজার আগ মূহূর্তে ডান দিক থেকে কারেসমার ফ্রি-কিকে আবার হেডে রোনালদোর। গোল এবং পর্তুগালের জয়। শেষ হাঁসি হেসে মাঠ ছাড়লেন রোনালদো ও তার দল।

সমকাল