সাপাহারে সার ও বীজ বিতরণ

সাপাহার  প্রতিনিধি:

‘কৃষিই সমৃদ্ধি’ এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে নওগাঁর সাপাহারে ক্ষুদ্র প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করা হয়েছে। উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে বুধবার বেলা সাড়ে ১১টায় উপজেলা অডিটোরিয়ামে বিনামূল্যে সার ও বীজ বিতরণী অনুষ্ঠান অনুস্ঠিত হয়।

 

উপজেলা নির্বাহী অফিসার ফাহাদ ফারভেজ বসুনীয়া’র সভাপতিত্বে সরকারের বিভিন্ন উন্নয়ন মুলক কর্মকান্ড তুলে ধরে প্রধান অতিথির বক্তব্য প্রদান করেন নওগাঁ-১ আসনের জাতীয় সংসদ সদস্য বাবু সাধন চন্দ্র মজুমদার এমপি।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব শামসুল আলম শাহ্ চৌধুরী, ভাইস চেয়ারম্যান ওয়াহেদ আলী, মহিলা ভাইস চেয়ারম্যান মোরশেদা পারভীন, কৃষি অফিসার এ এফ এম গোলাম ফারুক হোসেন, সমাজসেবা অফিসার রেজওয়ানুল হক, থানার অফিসার ইনচার্জ (ওসি) রেজাউল ইসলাম প্রমুখ।

আলোচনা শেষে উপজেলার ৫০০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে শরিষা, ১০০ জন মুগ চাষী ও ৭৫ জন ভুট্টা চাষীর মাঝে জনপ্রতি ডিএপি ২০ কেজি ও এম ওপি ১০ কেজি সার, শরিষা ১ কেজি, ভুট্টা ২ কেজি এবং মুগডাল ৫ কেজি করে বিতরণ করা হয়। জেলা সমাজসেবা অধিদপ্তরের উদ্যোগে জাতীয় সমাজকল্যান পরিষদ কর্তৃক ২০১৫-২০১৬ অর্থ বছরে সাপাহার হাসপাতাল রোগী কল্যাণ সমিতিতে ১লক্ষ ১০ হাজার, ৬টি ক্লাবে ১০হাজার করে মোট ১ লক্ষ ৭০ হাজার টাকার চেক  বিতরণ করা হয়।

 

বে-সরকারী উন্নয়ন সংস্থা কারিতাস রাজশাহী অঞ্চলের খরা ও বন্যা সহনশীল শক্তিশালী সমাজগঠন প্রকল্পের উদ্যোগে ১৮৬৮ জনের মাঝে জনপ্রতি ৫টি করে গাছের চারা বিতরনের শুভ উদ্বোধন ও উপজেলায় ১০ টাকা কেজি দরে চাউলের শুভ উদ্বোধন ঘোষনা করেন।

স/অ