আজব হলেও গোজব নয়

সাপাহারে মৃত্যুর ৬ বছর পরও কবরে অক্ষত মৃতদেহ


সাপাহার প্রতিনিধি :

নওগাঁর সাপাহারে আজব এক কবরের সন্ধান পাওয়া গেছে। জানাগেছে, সাপাহার উপজেলার গোডউনপাড়া শিমুলতলী নিবাসী মৃত্যু জাফর আলীর ছেলে মো: সহিদুল ইসলাম (৪৬) ২০১৮ সালের ২৮ ডিসেম্বর রাতে হঠাৎ অসুস্থ্য হলে পরদিন সকালে তিনি ইন্তেকাল করেন। এর পরে শিমুলতলী গ্রামের কবরস্থানে তাকে কবরস্ত করা হয়।
মৃত্যু ব্যক্তির ভাই আনসারুল ও নজরুলে সাথে কথা হলে তারা জানান, প্রায় ৪ বছর ৭ মাস পরে কবরটি অনেক পুরাতন ও বৃষ্টির এবং কারণে কবরটি ডেবে গেছে।
৩০ জুলাই রবিবার বিকেলে কবরস্থানটি খোলা মেলা হওয়ায় গ্রামের কিছু মানুষ গরু ছাগলকে ঘাস খাওয়ানোর সময় কয়েকজন ব্যক্তি কবরের পাশ দিয়ে হেটে যাচ্ছিলেন। এমন সময় বাহির থেকে কবরের ভিতরে থাকা লাশের কাফনের কাপড় অক্ষত অবস্থায় দেখতে পান। এই খবরটি আমরা রাতে জানতে পেরে ৩১ জুলাই সোমবার সকালে কবরস্থানে যাই, সেখানে গিয়ে দেখি লাশের বডি নষ্ট হয়নি শুধু কাফনের কাপড়টি একটু লালচে রংগের হয়েছে, এর পরে কবরটি আমরা আবার ঠিক করে দিয়েছি।
তারা আরো জানান তার ভাইটি পরজগার ব্যাক্তি ছিলেন এবং পেশায় রাজমিস্ত্রির কাজ করতেন। তারা ৫ ভাই, মৃত্যু ব্যাক্তি ছিলেন ৩ নাম্বার। মৃত্যু সহিদুলের স্ত্রী,এক ছেলে ও এক মেয়ে রয়েছে। এখবরটি মুহুত্বে মধ্যে ছড়িয়ে পড়ায় কবরটি এক নজর দেখার জন্য বিভিন্ন এলাকার মানুষ সেখানে ভির জমাচ্ছেন।