সাপাহারে ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন ও গণশুনানি

সাপাহার প্রতিনিধি:

‘হাতের মুঠোয় ভূমিসেবা’ এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে নওগাঁর সাপাহারে উপজেলা পর্যায়ে ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন ও গণশুনানি করা হয়েছে। এ উপলক্ষে রোববার (২২ মে) বেলা এগারোটার দিকে উপজেলা ভূমি অফিসের সামনে ফেস্টুন, বেলুন ও রঙিন সাঁজে সজ্জিত করা হয়।

এই সপ্তাহের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত ভূমি কর্মকর্তা আব্দুল্যাহ আল মামুন।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, বিআরডিবি কর্মকর্তা আলমগীর হোসেন, জনসাস্থ্য উপ-প্রকৌশলী সন্তোষ কুমার সহ ভূমি অধিদপ্তরের সকল কর্মকর্তা-কর্মচারীগণ । এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা ডিজিটাল পদ্ধতিতে সম্পন্ন হওয়া ই-নামজারির কাগজ সুবিধাভোগীদের মাঝে আনুষ্ঠানিকভাবে তুলে দেন। আগামীকাল এই সপ্তাহ শেষ হবে। এসময় জমি সংক্রান্ত বিভিন্ন সমস্যার সমাধান পেতে ও ডিজিটাল পদ্ধতিতে জমির সমস্যাগুলো সমাধান জানতে সেবাগ্রহীতারা অনুষ্ঠানে যোগদান করেন।

উল্লেখ্য গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার উন্নয়নের পাশাপাশি ২০০৯ সালে যখন সরকারি ভূমি সংক্রান্ত সকল কাজকে ডিজিটাল করার অঙ্গীকার করেছিলো। বর্তমানে বাংলাদেশের সকল কাজই দিন দিন ডিজিটালে রূপান্তর করা হচ্ছে। বর্তমান সরকারের একান্ত প্রচেষ্টায় সেবাগ্রহিতারা তাদের ঘরে বসেই ডিজিটাল পদ্ধতিতে নিজের জমির খাজনা প্রদান, খারিজ করাসহ জমি সংক্রান্ত যে কোন সমস্যাই কিন্তু কোন প্রকারের হয়রানি কিংবা ভোগান্তি ছাড়াই সম্পন্ন করতে পারছেন।

জি/আর