সাকিবদের হারিয়ে প্লে-অফ নিশ্চিত করল কলকাতা

সিল্কসিটিনিউজ ডেস্ক:

আইপিএলের ৫৪তম ম্যাচে সাকিব আল হাসানদের সানরাইজার্স হায়দরাবাদকে ৫ উইকেটে হারিয়ে প্লে-অফ নিশ্চিত করল কলকাতা নাইট রাইডার্স।

গ্রুপ পর্বে নিজেদের শেষ খেলায় জিতে ১৪ ম্যাচে১৬ পয়েন্ট নিয়ে কলকাতার অবস্থান তিনে। সমান ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে সাকিবদের হায়দরাবাদ।

এক ম্যাচ কম খেলে ১৬ পয়েন্ট নিয়েদ্বিতীয় অবস্থানে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস।

শনিবার আগে ব্যাট করে ৯ উইকেটে ১৭২ রান সংগ্রহ করে হায়দরাবাদ। টার্গেট তাড়া করতে নেমে নির্ধারিত ওভারের ২ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় কলকাতা।

দলের জয়ে চার বাউন্ডারি এবং তিন ছক্কায় ৫৫ রান করেন ওপেনার ক্রিস লিন। ৩৪ বলে তিন চার ও দুই ছক্কায়৪৫ রান করেন রবিন উথাপ্পা।

মাত্র ১০ বল খেলে চার বাউন্ডারি এবং দুই ছক্কায় ২৯ রান করেন ওপেনার সুনিল নারিন। শেষ দিকে ২২ বলে ২৬ রান করে দলকে জয়েরবন্দরে পৌঁছে দেন অধিনায়ক দিনেশ কার্তিক।

শনিবার হায়দরাবাদের রাজীব গান্ধী স্টেডিয়ামে টসে জিতে আগে ব্যাট করে হায়দরাবাদ। ওপেনিং জুটিতে ৭৯ রান করে দলকে উড়ন্ত সূচনা এনে দেন শেখর ধাওয়ান ও শ্রীবৎস গোস্বামী। ২৬ বলে ৩৫ রান করে ফেরেন গোস্বামী।

এরপর তিনে ব্যাটিংয়ে নামা কেন উইলিয়ামসনকে সঙ্গে নিয়ে ৪৮ রানের জুটি গড়েন ধাওয়ান। ১৭ বলে ৩৬ রান করে ফেরেন হায়দরাবাদের এ অধিনায়।

তার বিদায়ের পর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে হায়দরাবাদ। প্রসিদ কৃষ্ণার গতির মুখে পড়ে একের পর এক উইকেট হারান ধাওয়ান, ইউসুফ পাঠান, ব্রাথওয়েট, মনস পান্ডিয়া, সাকিব আল হাসান, রশিদ খান ও ভুবেনেশ্বর কুমার।

দলের হয়ে সর্বোচ্চ ৫০ রান করেন ওপেনার শেখর ধাওয়ান। তার ইনিংসটি পাঁচটি চার ও একটি ছক্কায় সাজানো। ৭ বলে ১০ রান করে আউট হয়ে যান সাকিব।

কলকাতার হয়ে প্রসিদ কৃষ্ণা ৪ ওভারে ৩০ রানে ৪ উইকেট নেন।