সর্বহারা পরিচয়ে রাবির দুই শিক্ষককে হত্যার হুমকি

নিজস্ব প্রতিবেদক, রাবি:

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষককে অপরিচিত নম্বর থেকে ফোন করে চাঁদা দাবি ও হত্যার হুমকি দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। গত বৃহস্পতিবার সন্ধ্যায় একই নম্বর থেকে ফোন করে সর্বহারা পরিচয়ে (২৮ ফেব্রুয়ারি) ফোন করে হত্যার হুমকি দেওয়া হয়। আজ শনিবার (২ মার্চ) বিষয়টি জানাজানি হয়। এ ঘটনায় নগরীর মতিহার থানায় জিডি করেছেন ওই দুই শিক্ষক।

শিক্ষক দুজন হলেন, দর্শন বিভাগের শিক্ষক অধ্যাপক মোতাছিম বিল্লাহ ও সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষক আমিনুল ইসলাম। তাদেরকে ০১৭২৫৬৬৪৯৭২ নম্বর থেকে ফোন করা হয়। প্রতিবেদক ওই নম্বরে একাধিকবার ফোন করলেও নম্বরটি বন্ধ পাওয়া গেছে।

শিক্ষক মোতাছিম বিল্লাহ ওইদিন সন্ধ্যায় এবং আমিনুল ইসলাম গত শুক্রবার (১ মার্চ) সকালে থানায় জিডি করেন।

মোতাছিম বিল্লাহর জিডিতে বলা হয়, ‘সর্বহারা কমান্ডার মহিউদ্দিন নামে পরিচয় দিয়ে আমি টার্গেটে আছি বলে জানায় এবং আমার কাছে টাকা চাঁদা দাবি করে। আমাকে দেখে নেওয়া হবে, প্রাণে মেরে ফেলা হবে বলে হুমকিও দেওয়া হয়।’

আমিনুল ইসলামের জিডির কপিতে বলা হয়, ‘গত ২৮ ফেব্রুয়ারি সন্ধ্যায় আমিনুল ইসলামের ব্যক্তিগত মোবাইল নম্বরে সর্বহারা পরিচয়ে ফোন করে আমাকে মেরে ফেলার হুমকি দেয়।’

মোতাছিম বিল্লাহ বলেন, প্রথমে আমাকে প্রাণে মেরে ফেলার হুমকি দেওয়া হয়। পরে চাঁদা দাবি করলেও টাকার পরিমাণ উল্লেখ করেনি। বিষয়টি পুলিশ প্রশাসনকে জানিয়েছি।

আমিনুল ইসলাম বলেন, আমাকে ফোন করে কিডন্যাপ ও হত্যার হুমকি দেওয়া হয়। তাকে চাঁদা দিলে বিষয়টি মীমাংসা করবে বলে জানায়। আমি টাকা দিতে অস্বীকৃতি জানাই। ঘটনার পর থেকেই ওই দুই শিক্ষক নিরাপত্তাহীনতায় ভুগছেন। তারা দুজনই হুমকিদাতার বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা গ্রহণের জন্য পুলিশ প্রশাসনের কাছে দাবি জানিয়েছেন।

জানতে চাইলে মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাদত হোসেন বলেন, বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষক চাঁদা দাবি ও হত্যার হুমকি দেওয়ার বিষয়ে থানায় জিডি করেছেন। ঘটনার তদন্ত করা হচ্ছে।

স/জি