সমালোচকদের বিধ্বংসী জবাব দিলেন ধোনি

সিল্কসিটিনিউজ ক্রীড়া ডেস্ক: ক্যারিয়ারের শেষ প্রান্তে দাঁড়িয়ে এত কথা শুনতে হবে তা কোনোদিন ভেবেছিলেন ভারতের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি? শুধু কি ভারতের? তিনি তো আইপিএল দল রাইজিং পুনে সুপারজায়ান্টেরও সাবেক অধিনায়ক। নেতৃত্বের পদ থেকে সোজা কথায় অপসারণ করা হয়েছিল তাকে। তারপর সে কি সমালোচনা! ধোনি নাকি খেলা ভুলে গেছেন; তিনি টি-টোয়েন্টির উপযুক্ত নন এমন অসংখ্য কথা। আজ সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে ম্যাচ জেতানো বিধ্বংসী ইনিংস খেলে এসব সমালোচনার উচিত জবাব দিলেন ধোনি।

পুনের মহারাষ্ট্র ক্রিকেট স্টেডিয়ামে আজ জয়ের জন্য ১ বলে দরকার ছিল ২ রান। ব্যাট হাতে তখন উইকেটে আছেন ধোনি। বোলিং প্রান্তে সিদ্ধার্থ কল। ২ রানের কথা ভাবনাতেই আনেননি ক্যাপ্টেন কুল। সিদ্ধার্থের বল সোজা বাউন্ডারির ওপাড়ে পাঠিয়ে বিজয়োল্লাসে মাতলেন। নিজে থাকলেন ৬১ রানে অপরাজিত। শুধু এইটুকু বললে ধোনির মহিমা বোঝানো যাবে না। ৬১ রান করতে তিনি খেলেছেন মাত্র ৩৪ টি বল। বাউন্ডারি হাঁকিয়েছেন ৫টি আর ওভার বাউন্ডারির সংখ্যা ৩।

সাবেক ভারত অধিনায়ক সৌরভ গাঙ্গুলী কয়েকদিন আগে বলেছিলেন, ‘ধোনি এখন টি-টোয়েন্টির জন্য উপযুক্ত নয়। ‘ কেমন জবাবটা পেলেন গাঙ্গুলী? এছাড়া পুনের মালিকদের একজন স্মিথকে প্রকৃত ম্যাচ উইনার আখ্যা দিয়ে ধোনিকে একপ্রকার অপমানই করেছিলেন। টুইটারে অপমানজনক মন্তব্য করে ধোনি সমর্থকদের সমালোচনার তীরে বিদ্ধ হয়েছিলেন তিনি। আজ ধোনি যখন অপরাজিত ইনিংস খেলে দলকে জয় এনে দিয়ে মাঠ ছাড়ছিলেন; কিংবা ম্যাচসেরার পুরস্কার নিতে মঞ্চে গিয়েছিলেন তখন সেই ব্যক্তির মনে কি একবারের জন্যও আফসোস হয়েছিল কথাগুলো বলার জন্য? ধোনি আবারও প্রমাণ করলেন, ‘ফর্ম ইজ টেম্পরারি বাট ক্লাস ইজ পার্মানেন্ট। ‘