‘সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াইয়ে ভারত বাংলাদেশের পাশে আছে’

সিল্কসিটিনিউজ ডেস্ক:

সন্ত্রাস-জঙ্গিবাদ দমনে সর্বদা বাংলাদেশের পাশে থাকার আশ্বাস দিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

আজ বৃহস্পতিবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে বেনাপোল-পেট্রাপোল সমন্বিত চেকপোস্টের উদ্বোধনের সময় তিনি এ কথা বলেন।

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাও তার সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভারতের প্রধানমন্ত্রীর সঙ্গে যৌথভাবে বেনাপোল-পেট্রাপোল সমন্বিত চেকপোস্টের উদ্বোধন করেন। কনফারেন্সে আরও বক্তব্য দেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি।

বক্তব্যের শুরুতে নরেন্দ্র মোদি বাংলায় এ দেশের মানুষকে অভিবাদন জানান। এছাড়া তিনি পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিকে এই অনুষ্ঠানে যোগদানের জন্য ধন্যবাদ জানান এবং ভারত-বাংলাদেশ সম্পর্ক উন্নয়নে তার ভূমিকার প্রশংসা করেন।

তিনি বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও জনগণকে ঈদের শুভেচ্ছা জানান। এছাড়া ঈদের দিন কিশোরগঞ্জে সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা জানান তিনি।

সন্ত্রাস-জঙ্গিবাদ দমনে ভারত সব সময় বাংলাদেশের পাশে থাকবে জানিয়ে এ সময় নরেন্দ্র মোদি বলেন, সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াইয়ে ভারত সব সময় বাংলাদেশের পাশে আছে এবং এক্ষেত্রে সম্ভব সব ধরনের সহায়তা দেবে।

নতুন চেকপোস্ট উদ্বোধন প্রসঙ্গে তিনি বলেন, অর্থনৈতিক উন্নয়ন ও যোগাযোগ একে অপরের সঙ্গে খুব ঘনিষ্ঠভাবে সংযুক্ত। বেনাপোল -পেট্রাপোল সমন্বিত চেকপোস্ট চালুর মধ্য দিয়ে দুই দেশের মধ্যে যোগাযোগ আরও সহজ হল।

সূত্র: কালের কণ্ঠ