শেষ সময়ের প্রস্তুতি চলছে শাহ মখদুম ঈদগাহ ময়দানে

নিজস্ব প্রতিবেদক: শেষ সময়ে ব্যস্তর ছোয়া লেগে রাজশাহীর শাহ্ মখদুম (রহ:) কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে। আর ডেকোরেটরের কর্মীরাও খুব দ্রুততার সঙ্গে কাজ করছে। শুধু কেন্দ্রীয় ঈদগাহ নয়, রাজশাহী সিটি করপোরেশনের বিভিন্ন এলাকার ঈদগাহগুলো সাজানো হচ্ছে বর্ণিল সাজে। কাল চাঁদ দেখা গেলে পরশু ঈদ। আর না দেখা গেলে মঙ্গলবার ঈদুল ফিতর অনুষ্ঠিত হবে। তার পরেও পরশু ঈদের কথা ভেবেই সব প্রস্তুতি সম্পন্ন করা হচ্ছে এমনটিই সিল্কসিটিনিউজকে জানিয়েছেন আয়োজকরা।

 

এদিকে ঈদের জামাতের কথা মাথায় রেখে নগরীর ঈদগাহগুলোতে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা করা হয়েছে।ইসলামিক ফাউন্ডেশনের রাজশাহী বিভাগীয় পরিচালক মাহবুব আলম বলেন, রাজশাহী নগরীতে সিটি করপোরেশনের সঙ্গে যৌথভাবে ২৫টি ঈদ জামাত আয়োজন করা হবে। এসব ঈদ জামাতে বেশিরভাগই শেষ হবে সকাল সাড়ে আটটার মধ্যে। বৈরি আবহাওয়া বিরাজ করলে একই সময়ে ঈদের নামাজ অনুষ্ঠিত হবে।

 

রাজশাহী সিটি করপোরেশন, ইমসলামিক ফাউন্ডেশন ও রাজশাহী শাহমখদুম দরগা ট্রাস্ট এবং স্থানীয় সূত্রে পাওয়া তথ্য অনুযায়ী,ঐতিহ্যবাহী এ  ঈদগাহ ময়দানে সকাল ৮ টায়। এবারও ঈদ-উল-ফিতরের এ জামায়াতে ইমামতি করবেন নগরীর হযরত শাহ্ মখদুম (রহ.) জামিয়া ইসলামীয়া মাদ্রাসার অধ্যক্ষ মুফতি শাহাদাৎ আলী। নগরীতে প্রথম ঈদ জামায়াত অনুষ্ঠিত হবে সকাল সাড়ে ৭টায় নগরীর নওদাপাড়া আমচত্তর আহলে হাদীস মাঠে।

 

স/আ