শেখ হাসিনা কৃষিতে আধুনিকায়ন শুরু করেছে: ফারুক চৌধুরী

তানোর প্রতিনিধি:

বর্তমান সরকার কৃষিতে বৈপ্লবিক পরিবর্তন ঘটিয়েছে, বঙ্গবন্ধু কন্য জননেত্রী শেখ হাসিনা কৃষকদের কষ্টের কথা চিন্তা করে কৃষিতে আধুনিকায়ন করতে শুরু করেছে। এ সরকার কৃষি বান্ধব সরকার, কৃষিতে ভূর্তুকি দিয়ে কৃষকদের ঘরে ঘরে শ্বাস-প্রস্বাসের মতো সুখ ঢুকিয়ে দিয়েছে। শেখ হাসিনা কৃষিতে ভূর্তুকি এবং হতদরিদ্রদের জন্য বিভিন্ন প্রকার ভাতা প্রদান করছেন বলেই দরিদ্রদের ঘরে সুখের হাওয়া লেগেছে, এখন আর কেউ কয়লা দিয়ে দাঁত মাজেন না, কাউকেউ আর খালি পায়ে হাটতে হয়না।

রবিবার দুপুরে অমৃতপুর মাদ্রাসা মাঠে তানোর উপজেলা কৃষি অফিসের উদ্দ্যোগে ও অমৃতপুর আইএফএম কৃষক সংগঠনের আয়োজনে কৃষিতে খামার যান্ত্রিকীকরনের মাধ্যমে ফসল উদ্পাদন বৃদ্ধ প্রকল্প- (২য় পর্যায়) এর আওতায় কৃষি যস্ত্রপাতি বিতরণ অনুষ্ঠানে রাজশাহী জেলা আ’লীগ সভাপতি ও রাজশাহী-১ (তানোর-গোদাগাড়ী) আসনের এমপি ওমর ফারুক চৌধুরী এসব কথা বলেন।

তিনি আরো বলেন, ২০১৯ সালের মধ্যে দেশ উন্নত রাষ্ট্রে পরিনত হবে, দেশে কোন বেকার যুবক-যুবতী থাকবেনা। আ’লীগ যখন বাংলাদেশকে ডিজটাল বাংলাদেশ করার ঘোষনা দিয়েছিল, তখন জামায়াত-বিএনপি পক্ষ থেকে তিরুস্কার করা হয়েছিল। শেখ হাসিনার বাংলাদেশ এখন ডিজিটাল বাংলাদেশ গড়েছে। দেশের উন্নয়ন করতে হলে নৌকার পক্ষে কাজ করতে হবে।

তানোর উপজেলা কৃষি অফিসার শফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি তানোর থানার অফিসার ইনচার্জ (ওসি) রেজাউল ইসলাম, তানোর উপজেলা আ’লীগ সাধারন সম্পাদক আব্দুল্লাহ আল মামুন, কলমা ইউপি চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না, চান্দুড়িয়া ইউপি চেয়ারম্যান মজিবুর রহমান, কলমা ইউপি আ’লীগ সভাপতি মাইনুল ইসলাম স্বপন, অমৃতপুর আইএফএম কৃষক সংগঠনের সভাপতি নুরুল ইসলাম।

এসময় অমৃতপুর আইএফএম কৃষক সংগঠনের সভাপতি ও সম্পাদকসহ সদস্যদের হাতে বিনা মুল্যে প্রায় ২০লাখ টাকা ২টা ধান কাটা ও মাড়ায় বস্তা বন্দি যন্ত্র, ধান বীজ বোপন যন্ত্র ১টি, ধান লাগানোর যন্ত্র ১টি এবং ১টি ধান মাড়াইয়ের প্রেশার যন্ত্র তুলে দেন অনুষ্ঠানে প্রধান অতিথি ওমর ফারুক চৌধুরী ।
এসময় বিভিন্ন এলাকার কৃষক-কৃষানীসহ এলাকার জনসাধারন উপস্থিত ছিলেন।

বিকালে আজিজপুর নল পুকুরিয়া ফুটবল মাঠে কলমা ইউপি চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়নার সহযোগীতায় ও গ্রামবাসীর আয়োজনে পবিত্র আশুরা উপলক্ষে প্রায় ২০টি গ্রুপের মধ্যে লাঠি খেলা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে খেলা উপভোগ করেন এমপি ওমর ফারুক চৌধুরী ।

স/অ