শেখ হাসিনার গল্প, ট্রেইলারেই আটকে যাচ্ছে হৃদয়

সিল্কসিটিনিউজ ডেস্ক:

‘বাংলাদেশের বাঙালিরা আমার বাবাকে মারবে, এটা ধারণারও বাইরে ছিল’-কথাটি শোনার পর শরীরের সব পশম দাঁড়িয়ে গেছে। ‘ওহ, শেখ হাসিনার সিঁড়ি দিয়ে হেঁটে উঠার দৃশ্য বুকের ভেতরটা নড়বড়ে করে দিল।’

ফেইসবুক ইউটিউবে পোস্ট করা একটি ভিডিও দেখে অনেকের মতো এমন কোনো মন্তব্য আপনিও হয়ত করবেন।  হ্যা, বলছিলাম দু’দিন আগে এই সোশ্যাল মিডিয়া দুটিতে  প্রকাশ করা ‘হাসিনা: অ্যা ডটারস টেল’ ডকু-ড্রামার কথা।

২৭ সেপ্টেম্বর রাতে প্রকাশিত ভিডিওটি শুধু ফেইসবুকেই সাড়ে চার লাখ মানুষ দেখেছেন। ইউটিউবেও অসংখ্য ভিউয়ার।  ২ মিনিট ৪৮ সেকেন্ডের ট্রেইলারটি দেখে সোশ্যাল মিডিয়াজুড়ে  দীর্ঘশ্বাসের অভিব্যক্তি, ভালবাসা, শিহরণ আর  চোখের জলে  থমকে যাচ্ছে মানুষ।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট বোন শেখ রেহানার কন্ঠে এই ডকু-ড্রামায় বিভিন্ন বিষয় বর্ণনা করা হয়েছে। এটি নির্মান করেছে গবেষণা প্রতিষ্ঠান সিআরআই ও অ্যাপলবক্স ফিল্মস।

গবেষণা ও নির্মানে এটি শেষ করতে দীর্ঘ ৫ বছর সময় লেগেছে। পুরোটার দৈর্ঘ্য ৭০ মিনিট।

ট্রেইলার দেখে আশিক শুভ ফেইসবুকে লিখেছেন, অজান্তেই চোখের পানি চলে আসল। ২৪টা বছর সংগ্রাম করে বাংলাদেশ স্বাধীন করেছিলেন বঙ্গবন্ধু , আর আমরা তাঁকে ১০ বছর সময়ও দিলাম না।

ইঞ্জিনিয়ার হাবিবুর রহমানের গায়ে কাঁটা দিয়ে উঠছে অনেকবার!

ট্রেইলার দেখে স্তব্ধ হয়ে গেছেন মারগুব রাহবার ওয়াফা।

আব্দুল্লাহ আল মামুন লিখেছন, সবচেয়ে  কঠিন বাক্য এ যাবত কালের, যখন শুনি রেডিওতে বলে-‘শেখ মুজিবকে হত্যা করা হয়েছে’।

মনের অজান্তেই চোখ দিয়ে টলটল করে পানি পড়েছে মাহিন হাসান জয়ের।

বঙ্গবন্ধুকে বাঙালিরা মারবে এইটা চিন্তারও বাইরে ছিল৷ সবচেয়ে কষ্টের এবং বাঙালি হিসেবে লজ্জার বাক্য ছিল৷-বলেছেন জাহান রন।

ইমদাদুল হক চঞ্চল লিখেছেন, হাসু আপার ধারাভাষ্য দিতে দিতে রান্না করা আর সেই সিঁড়ি বেয়ে ওঠার দৃশ্যটা! আহ!

কেনো জানি বেসম্ভব রকম খারাপ লাগছে! এই একটা মানুষ সারাজীবন শুধু দিয়েই গেল, বিনিময়ে কিছুই পেল না – ফেইসবুকে মন্তব্য করে মনের অভিব্যক্তি প্রকাশ করেছেন সাগর রহমান।

দেখুন সেই ট্রেইলারটি…