শিশুকে ধর্ষণের দায়ে বৃদ্ধের যাবজ্জীবন

সিল্কসিটি নিউজ ডেস্ক:

টাঙ্গাইলের নাগরপুরে চতুর্থ শ্রেণির এক ছাত্রীকে ধর্ষণের দায়ে করা মামলায় লিয়াকত আলী (৫৮) নামের এক ব্যক্তিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। সোমবার (২৫ জুলাই) দুপুরে টাঙ্গাইলের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক খালেদা ইয়াসমিন এই রায় ঘোষণা করেন।

সেই সঙ্গে আসামিকে এক লাখ টাকা জরিমানা ও অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ডের রায় দেওয়া হয়েছে। দণ্ডিত লিয়াকত আলী নাগরপুর উপজেলার চেচুয়াজানী গ্রামের মৃত নয়ান আলীর ছেলে।

টাঙ্গাইলের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের সহকারী কৌঁসুলি (এপিপি) মোহাম্মদ আব্দুল কুদ্দুস জানান, ২০১৫ সালের ২১ মার্চ বিকালে ১০ বছর বয়সী ওই শিশু বাড়ির পাশে খেলছিল। পরে লিয়াকত আলী বরই খাওয়ার আশ্বাসে নিজ বসত ঘরে নিয়ে ধর্ষণ করে। পরদিন ভুক্তভোগী বাড়ির লোকজনকে ঘটনার বিষয় জানায়। এ ঘটনায় ওই শিশুর ওই বছরের ২ এপ্রিল নাগরপুর থানায় মামলা করেন।

তিনি আরও জানান, মামলার তদন্ত কর্মকর্তা নাগরপুর থানার এসআই আব্দুল হক তদন্ত শেষে ২০১৫ সালের ১৩ জুলাই আসামি লিয়াকত আলীর বিরুদ্ধে আদালতে অভিযোগ পত্র দেন। মামলার তদন্ত কর্মকর্তা, চিকিৎসকসহ মোট আট জন আদালতে সাক্ষ্য দেন। আসামির উপস্থিতিতে মামলার রায় ঘোষণা করা হয়। আসামির পক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট আব্দুর রাজ্জাক।

সূত্র: বাংলা ট্রিবিউন