শিরোপা জিতবে ব্রাজিল, বিশ্বাস নেইমারের

সিল্কসিটিনিউজ ক্রীড়া ডেস্ক:

ক’দিন আগেই ব্রাজিলের সাবেক স্ট্রাইকার জিওভানে এলবার বলেছেন আসন্ন অলিম্পিকে নিজেদের মাটিতেই ব্রাজিলকে খালি হাতে বসে থাকতে হবে। তবে, ভিন্ন কথা জানালেন ব্রাজিলের বর্তমান অধিনায়ক নেইমার।

 

অলিম্পিক ফুটবলে অধরা স্বর্ণ এবার জয় করতে চান নেইমার। ব্রাজিল ফুটবল ফেডারেশনকে দেয়া এক সাক্ষাৎকারে নিজের স্বপ্নের কথা জানান বার্সেলোনার এই সেনসেশন।  দলগতভাবে খেলেই প্রথমবারের মতো অলিম্পিক শিরোপায় চুমু খেতে চান সেলেকাও দলপতি।

 

কোপা আমেরিকায় গ্রুপ পর্ব থেকে ব্রাজিলের বিদায়ের পর কোচ কার্লোস দুঙ্গাকে বরখাস্ত করা হয়। ফলে, অলিম্পিক দলের দায়িত্ব বর্তায় অনূর্ধ্ব-২০ দলের কোচ রোজারিও মিকেলের ওপর। পাঁচ বারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল দক্ষিণ আমেরিকার ফুটবল শ্রেষ্ঠত্ব কোপা আমেরিকার শিরোপাও আটবার ঘরে তুলেছে। শুধু তাদের শোকেসে নেই অলিম্পিকের শিরোপা। মিকেলের হাত ধরে আর নেইমারদের পারফর্মে এবার অধরা এই শিরোপা ব্রাজিল জিততে মরিয়া।

 

এর আগে ২০১২ লন্ডন অলিম্পিকে স্বর্ণ জয়ের খুব কাছে গিয়েও, ফাইনালে মেক্সিকোর কাছে হেরে স্বপ্ন ভঙ্গ হয় নেইমারদের।

 

ব্রাজিলের হয়ে দ্বিতীয়বারের মতো অলিম্পিকে অংশ নিতে যাওয়া নেইমার জানান, ‘অলিম্পিকে অংশ নেয়াটাই দারুণ এক অনুভূতি। আর নিজেদের মাটিতে আমরা সেরা দল হিসেবেই নামবো। তাই, আমার বিশ্বাস প্রথমবারের মতো অলিম্পিকে শিরোপা জেতার দারুণ সুযোগ আমাদের সামনে। আমি ঈশ্বরকে ধন্যবাদ জানাই, কারণ ইতোমধ্যেই আমি একটি অলিম্পিক পদক পেয়েছি। তবে সেটি রৌপ্য পদক। আশা করছি এবার ইতিহাস গড়ে স্বর্ণ পদক জিতবো।’

 

অলিম্পিকে খেলবেন বলে কোপা আমেরিকার শতবর্ষী আসরে খেলেননি নেইমার। দৃঢ় কণ্ঠে জানালেন, অলিম্পিকের জন্য আমি অনেক দিন ধরেই নিজেকে প্রস্তুত করেছি। মাঠ ও মাঠের বাইরে যে কোনো ভূমিকায় আমি দলের হয়ে অবদান রাখতে চাই। আমরা একটি দল হিসেবেই খেলতে চাই। এটা শিরোপা জেতার জন্য খুবই গুরুত্বপূর্ণ। নিজেদের সেরাটা দিয়েই খেলবো আমরা।

 

এখন পর্যন্ত অলিম্পিকে ১২ বার অংশ নিয়ে তিনবার রৌপ্য (১৯৮৪, ১৯৮৮ ও ২০১২ সালে) ও দু’বার ব্রোঞ্জ জিতেছে ব্রাজিল। ঘরের মাঠে অনুষ্ঠিত বিশ্বকাপে জার্মানির কাছে ৭-১ গোলে হেরে বিশ্বমঞ্চ থেকে বিদায় নেয় ব্রাজিল। চিলিতে অনুষ্ঠিত কোপা আমেরিকার আসরেও আগেভাগেই বিদায় নিতে হয় সেলেকাওদের। আর সবশেষ কোপা আমেরিকার শতবর্ষী আসরে আমেরিকার মাটিতে গ্রুপপর্ব থেকে তাদের দ্রুত বিদায় নিতে হয়েছিল।

 

স্বাগতিক ব্রাজিল এবার কি পারবে অলিম্পিকের আসরে অধরা স্বর্ণ জিতে শিরোপা নিজেদের ঘরেই রেখে দিতে? যা পারেননি রোমারিও, কাকা, রোনালদো, রোনালদিনহোরা।আর তাদের এই মিশনে নেতৃত্ব দেবেন বর্তমানে ব্রাজিলের সবচেয়ে বড় তারকা নেইমার।

সূত্র: বাংলা নিউজ