শিবগঞ্জ পৌরসভা ও সুইস কনটাক্টের মধ্যে সমঝোতা চুক্তি

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ পৌরসভায় অর্থনৈতিক উন্নয়নসহ আমের সমস্যা, সম্ভাবনা এবং ভবিষ্যৎ করণীয় নিয়ে বৃহস্পতিবার বিকেলে শিবগঞ্জ পৌরসভা ও বেসরকারি সংস্থা সুইস কনটাক্টের মধ্যে সমঝোতা চুক্তি স্বাক্ষর সম্পন্ন হয়েছে। অনুষ্ঠানে সুইস কনটাক্টের দলপ্রধান বেলজিয়ামের অধিবাসী ফিলিপ লিসেন্স, শিবগঞ্জ পৌরসভা মেয়র কারিবুল হক রাজিন, লোকাল ইকোনমিক ডেভলপমেন্ট ফ্যাসিলিটেশন এন্ড ক্যাপাসিটি বিল্ডিং ম্যানেজার রোকন উদ্দিন আহমেদ, জেলা ফ্যাসিলিটেটর নাহিদা সুলতান বর্ষা, পৌরসভার প্রশাসনিক কর্মকর্তা আব্দুল বাতেন ও কাউন্সিলরবৃন্দ উপস্থিত ছিলেন।

বেসরকারি সংস্থা সুইস কনটাক্টের দলপ্রধান ফিলিপ লিসিন্স বলেন, শিবগঞ্জের অর্থনৈতিক উন্নয়নের ক্ষেত্রে কোন কোন বিষয় ভূমিকা রাখতে পারে এবং কিভাবে সমস্যার সমাধান করে উন্নয়নসহ শিবগঞ্জকে ব্র্যান্ডিং করা ও স্থানীয় অর্থনৈতিক উন্নয়নে কাজ করার লক্ষ্যে সবার সাথে কাজ করা যায় তা নিয়ে পৌরসভা, স্টেকহোল্ডার ও বেসরকারি সংস্থা সুইস কনটাক্ট কাজের অংশ হিসেবে পৌরসভার সাথে সমঝোতা চুক্তি স্বাক্ষর হয়।

সুইস ডেভলপমেন্ট কোর্ডিনেশনের অর্থায়নে বেসরকারি সংস্থা সুইস কনটাক্ট স্থানীয় অর্থনৈতিক উন্নয়ন নিয়ে শিবগঞ্জ ও যশোরের দুটি পৌরসভায় পাইলট প্রোগ্রামের অংশ হিসেবে ১৮ মাস সময় নির্ধারণ করে স্থানীয় অর্থনৈতিক উন্নয়ন বিষয়ে প্রবৃদ্ধি প্রকল্পের কাজ শুরু করে গত ১ আগস্ট থেকে বলে জানান ফিলিপ লিসেন্স।

শিবগঞ্জের উন্নয়নসহ আমের সমস্যা, সম্ভাবনা এবং ভবিষ্যৎ নিয়ে কাজের জন্য সব ধরনের সহযোগতিার আশ্বাস দেন শিবগঞ্জ পৌর মেয়র। গত মাসে শিবগঞ্জে এগারোটি সংস্থাসহ পৌরসভার সাথে স্থানীয় অর্থনৈতিক উন্নয়নসহ আমের সমস্যা ও সম্ভাবনা এবং ভবিষ্যৎ করণীয় নিয়ে মতবিনিময় করে সুইস কনটাক্টের দলপ্রধান ও প্রতিনিধিরা।

স/শা