শিবগঞ্জ পৌরসভায় নিরপেক্ষ নির্বাচনের দাবিতে বিএনপি প্রার্থীর সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:

আগামী ১৪ ফেব্রুয়ারী চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচন নিয়ে সোমবার বিকেলে শিবগঞ্জ পদ্মা সিনামা হলের সামনে বিএনপির মনোনীত ধানের শীষের প্রার্থী মোহাঃ ওজিউল ইসলাম মিয়া সংবাদ সম্মেলনের আয়োজন করেন।

সাংবাদ সম্মেলনে বিএনপির প্রার্থী ওজিউল ইসলাম মিয়া অভিযোগ করে বলেন, আগামী ১৪ ফেব্রুয়ারী ভালোবাসা দিবসের নির্বাচন নিয়ে শংঙ্কা প্রকাশ করেন। কারণ গত দুইদিন রাতে একটি ফাঁকা জায়গায় এবং একটি নৌকার নির্বাচনী অফিসের পাশে বেশ কিছু ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে । এ ককটেল বিস্ফোরনে আমরা প্রতিবাদ জানাচ্ছি এবং তীব্র নিন্দাজ্ঞাপন করছি।

তিনি আরও বলেন, নির্বাচনের পরিবেশকে অশান্ত ও বিশৃঙ্খলা সৃষ্টি করার জন্য এ বিস্ফোরন ঘটানো হয়েছে। ওর্য়াডে ওয়ার্ডে নেতা কর্মীকে ভয়ভীতি দেখানো হচ্ছে। সাধারণ মানুষ এবং মা ও বোনেরা যেন সুন্দর পরিবেশে নিজের অধিকার প্রয়োগ করতে পারেন তার জন্য নির্বাচন সংশ্লিষ্ট সকল কর্মকর্তার কাছে অনুরোধ করেছেন । তিনি আরও বলেন নির্বাচন পরিচালনার জন্য যে সকল প্রিজাইডিং অফিসার ও পোলিং অফিসার নিয়োগ দিয়েছেন সেগুলো বেছে বেছে সরকার দলীয় নেতা কর্মীদের নিয়োগ করেছেন। তাতে বুঝা যায় নির্বাচন সুষ্ঠ ও নিরপেক্ষ হওয়ার জন্য বিভিন্নভাবে প্রতিবন্ধকতা তৈরী করছেন।

তিনি আরও জানান,  চাঁপাইনবাবগঞ্জ শিবগঞ্জ-১ আসনের এমপি শামিল উদ্দিন আহমেদ শিমুল আমাদের সকলের অভিভাবক। তাহলে তিনি সরকার দলীয় মনোনীত নৌকা প্রার্থী সৈয়দ মনিরুলের পক্ষে নির্বাচনী প্রচারণা চালিয়ে যাচ্ছেন। উপরোক্ত বিষয়গুলো বিচার বিশ্লেষণ করে সঠিক তথ্যচিত্র তুলে ধরতে আহ্বান জানান সাংবাদিকদের। সকলের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে সংবাদ সম্মেলনের সমাপ্তি ঘোষনা করেন।

সংবাদ সম্মেলনে উপজেলা ও পৌর বিএনপির নেতারা উপস্থিত ছিলেন।