শিবগঞ্জে ৩দিন ধরে বিদ্যুৎ সরবরাহ বন্ধ: চরম ভোগান্তিতে জনসাধারণ

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে গত তিনদিন ধরে পিডিবির বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে। এতে পুরো শিবগঞ্জ পৌর এলাকা অন্ধকারে নিমজ্জিত রয়েছে।

এ অবস্থা বিরাজ করবে আরও সোমবার দুপুর পর্যন্ত। তারপর পৌর এলাকায় মিলতে পারে আলো বলে জানা যায়।

শিবগঞ্জ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের আবাসিক প্রকৌশলী আজমল হক জানান, গত বুধবার বিকল হয়ে যাওয়া পাওয়ার ট্রান্সফর্মারটি তেল শোধনের কাজ শেষ করে সন্ধ্যায় চালু করতে গেলে সেটি পুড়ে যায়। ফলে ৩টি পাওয়ার ট্রান্সফর্মার সম্পন্ন ভাবে বিকল হয়ে যায়। নতুন পাওয়ার ট্রান্সফর্মার ছাড়া শিবগঞ্জ পৌর এলাকায় বিদ্যুৎ চালু করা সম্ভব হবে না।

এদিকে বৃহস্পতিবার সন্ধ্যা থেকে বিদ্যুৎ অফিসে মোতায়েন করা হয়েছে পুলিশ।

শিবগঞ্জ আবাসিক প্রকৌশলী আরও জানান, গত বুধবার রাতেই বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের ঢাকা অফিসে বিষয়টি জানানো হয়েছে। শুক্রবার সন্ধ্যা নাগাদ নতুন পাওয়ার ট্রান্সফর্মার শিবগঞ্জ এসে পৌঁচ্ছে যাবে বলে তিনি আশা প্রকাশ করেন।

কিন্তু নতুন পাওয়ার ট্রান্সফর্মারটি বিদ্যুৎ অফিসের প্রধান ফটক থেকে সাব-স্টেশন পর্যন্ত নিয়ে যেতে আরো ২ দিন (আগামী রোববার) লাগবে। কেননা প্রধান ফটক থেকে সাব-স্টেশন পর্যন্ত ট্রাক প্রবেশ করতে পারবে না। সে কারণে শিবগঞ্জ আবাসিক প্রকৌশলী আগামী সোমবার শিবগঞ্জ পৌর এলাকায় বিদ্যুৎ সরবরাহ করার আশা ব্যক্ত করেছেন।

গত বুধবার সকাল ৭টায় শিবগঞ্জের ৫ এমভিএ পাওয়ার ট্রান্সফর্মার বিকল হয়ে গেলে পৌর এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে যায়। স্থানীয় টেকনিশিয়ানরা উক্ত পাওয়ার ট্রান্সফর্মারটি মেরামত করলে পুনরায় বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হয়। কিন্তু ঘন্টাখানেক পর আবারো বিকল হয়ে যায়। এরপর থেকে পৌর এলাকা ছাড়াও উপজেলার দুর্লভপুর, মনাকষা, বিনোদপুর ইউনিয়নের (পিডিবির নিয়ন্ত্রিত এলাকার) প্রায় ১৪ হাজার গ্রাহক অন্ধকারে নিমজ্জিত রয়েছে।

এতে অচলহয়ে পড়ে হাসপাতাল, ক্লিনিকে চিকিৎসা সেবা। ক্ষুদ্র ও মাঝারি উৎপাদন শিল্পসহ বাণিজ্যিক প্রতিষ্ঠানে কর্মচঞ্চলতা হারায়। এছাড়া অফিস ও শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে নেমে আসে চরম দুর্ভোগ।

স/অ