শিবগঞ্জে মুজিববর্ষের ক্ষণগণনা অনুষ্ঠানে আ.লীগের দু’গ্রুপের ধাওয়া-পাল্টা ধাওয়া

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:
চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও মুজিববর্ষ উদযাপন উপলক্ষে ক্ষণগণনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। তবে অনুষ্ঠানে উপজেলা আওয়ামী লীগের দুই গ্রুপের নেতাকর্মীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এতে উপজেলা প্রশাসন উদ্যোগে আয়োজিত ক্ষণগণনা অনুষ্ঠান পণ্ড হয়ে যায়।

শুক্রবার বিকাল ৫টার দিকে ক্ষণগণনা অনুষ্ঠান চলাকালীন এ ঘটনা ঘটে। তবে এ ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

ঘটনা সূত্রে জানা গেছে, অনুষ্ঠানের শুরুতে স্থানীয় সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল উদ্বোধনী বক্তব্য শুরু করলে প্রতিপক্ষরা শ্লোগান দিতে থাকে। পরে পুলিশ পরিস্থিতি শান্ত করার চেষ্টা করলে প্রতিপক্ষরা আরো বিশৃঙ্খলা তৈরি করে। এতে দু’পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ সময় উত্তেজিত নেতাকর্মীরা চেয়ার-টেবিল ভাঙতে শুরু করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ লাঠিচার্জ ও রাবার বুলেটও ছুড়তে থাকে। পরে নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করতে থাকে। এ নিয়ে এলাকাজুড়ে ব্যাপক উত্তেজনাকর ও থমথমে পরিবেশের সৃষ্টি হয়।

এ বিষয়ে ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল বলেন, ছোটখাটো গণ্ডগোল হওয়ায় আলোচনা সভা বন্ধ হয়ে গেছে।

শিবগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম বলেন, আলোচনা সভার স্থানটি ছোট ছিল। জায়গা সংকুলান না হওয়ায় সামান্য বিশৃংখলার সৃষ্টি হয়।

জানতে চাইলে শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) আতিকুল ইসলাম বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে প্রথমে লাঠিচার্জ ও পরে রাবার বুলেট ছুড়তে বাধ্য হয় পুলিশ। তবে এ ঘটনায় কেউ আহত হওয়ার খবর আমরা পাইনি। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

স/বি