শিবগঞ্জে পাগলা নদীর ওপর ব্রিজ নির্মাণকাজের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক:

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জের পাগলা নদীর ওপর ব্রিজ নির্মাণকাজের উদ্বোধন করা হয়েছে রবিবার। বিকেলে এ উপলক্ষে তর্ত্বিপুর এলাকায় সমাবেশের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন শিবগঞ্জ আসনের এমপি গোলাম রাব্বানী। তিনি ব্রিজটির নির্মাণকাজের উদ্বোধন করেন।

১৭০ মিটার দীর্ঘ ব্রিজটির নির্মাণকাজ শেষ হলে শিবগঞ্জ উপজেলার ছয়টি ইউনিয়নের কয়েক লাখ মানুষের দীর্ঘদিনের কাঙ্খিত স্বপ্ন পূরণ হবে। ব্রিজটির নির্মাণ ব্যয় হবে প্রায় ১৭ কোটি ৭ লাখ টাকা। ২০১৯ সালের মধ্যে ব্রিজটির নির্মাণকাজ শেষ হলে উপজেলার ছয়টি ইউনিয়নের অন্তত ৩ লাখ মানুষের দীর্ঘদিনের কষ্ট লাঘব হবে। এই এলাকায় পাগলা নদীর ওপর ব্রিজ না থাকায় ছয়টি ইউনিয়নের জনসাধারণের উপজেলা সদরের সঙ্গে যোগাযোগের একমাত্র মাধ্য হয়ে আছে নৌকা। চিকিৎসা, শিক্ষাসহ ব্যবসায়ীক কাজে উপজেলা সদরের সঙ্গে যোগাযোগ রক্ষা করতে নদীর ওপারের ছয়টি ইউনিয়নের জনসাধারণকে যেমন অতিরিক্ত সময় ব্যয় করতে হয়, তেমনি অর্থের অপচয় হয়। কিন্ত স্বাধীণতা পরবর্তি দীর্ঘ ৪৮ বছরেও ওই ছয়টি ইউািনয়নবাসী ছিল অবহেলিত। ষেশ পর্যন্ত তাদের স্বপ্ন পূরণ হতে চলেছে।

এদিকে ব্রিজ নির্মাণ উপলক্ষে সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে শিবগঞ্জ আসনের এমপি গোলাম রাব্বানী বলেন, ‘শেখ হাসিনার সরকার উন্নয়নের সরকার। শেক হাসিনার সরকারই পারে দেশের উন্নয়ন করতে। এই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আগামী নির্বাচনেও শেখ হাসিনার হাত শক্তিশালী করতে নৌকার বিজয় নিশ্চিত করতে হবে।

ওই সমাবেশে সভাপতিত্ব করেন শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শফিকুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন চাঁপাইনবাবগঞ্জ স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী সিদ্দিকুর রহমান ভুঁইয়া, শিবগঞ্জ পৌর মেয়র কারিবুল হক রাজিন, উজিরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফয়েজ উদ্দিন, দুর্লোভপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রাজিব রাজু, পাঁকা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মজিবুর রহমান প্রমুখ। স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর শিবগঞ্জ উপজেলা ব্রিজটির নির্মাণকাজ তত্বাবধায়ন করছে।

স/আর