শিবগঞ্জে তুলার গুদামে অগ্নিকাণ্ড: ১২ লাখ টাকার ক্ষয়ক্ষতি

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:
চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে তুলার গুদামে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে মেশিন, তুলা ও গুদামের পার্শে দুটি বাড়ি পড়ে প্রায় ১২ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, রোববার বিকাল ৪টার পরে উপজেলার মনাকষা ইউনিয়নের নামোটোলা গ্রামে ফকিরের ভাড়া নেয়া জমিতে আখতারুল আলম ডিএমের তুলার গুদামে শ্যালো মেশিনের ইস্পার্কের আগুন থেকে প্রথমে তুলার গুদামে আগুনের সূত্রপাত ঘটে। মূহুর্তের মধ্যে আগুন পার্শ্ববর্তী বাড়িতে ছড়িয়ে পড়ে। এসময় এলাকাবাসীর চেষ্টায় কিছুক্ষণের মধ্যে আগুন নিভানো সক্ষম হয়। তবে এ ঘটনায় তুলার গুদামের মেশিন, তুলা ও পার্শ্বের ফকিরের ও আব্দুল মতিনের দুটি বাড়ি পুড়ে ভস্মিভুত হয়। অগ্নিকাণ্ডের ফলে প্রায় ১২ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

গুদামের মালিম আখতারুল আলম ডি এম বলেন, আগুনে সূত্রপাত সম্পর্কে কিছু বলতে পারবো না। তবে গুদামে ৫ লাখ টাকা মূল্যের ৪টি মেশিন, ৩ লাখ টাকা মূল্যের তুলা ও পার্শ্ববর্তী ফকির ও আব্দুল মতিনের দুটি বাড়ির প্রায় ৪ লাখ টাকাসহ মোট প্রায় ১২ লাখ টাকার ক্ষতি হয়েছে।

শিবগঞ্জ ফায়ার সার্ভিসের স্টেশন ম্যানেজার আব্দুল মজিদ আকন্দ জানান, মেশিন, তুলা ও দুটি বাড়ি সহ মোট ক্ষয়ক্ষতির পরিমনা প্রায় ১১লাখ টাকা। তিনি আরো জানান, সংবাদ পাওয়া মাত্র ঘটনা স্থলে উপস্থিত হয়ে আগুন নিয়ন্ত্রনে আনা হয়।

স/অ