শিবগঞ্জে উৎকোচ নিয়ে তবেই মোটরসাইকেল ছাড়লেন সার্জেন্ট

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:

লাইসেন্স না থাকায় চাঁপাইনবাবগঞ্জ-সোনামসজিদ মহাসড়কের কলাবাড়ি মোড় নামক এলাকা থেকে মোটরসাইকেলের  ১৫০ সিসি পালসার মোটরসাইকেল আটক করে এসআই সার্জেন্ট এসএম শাহাদাত হোসাইন। তবে ৪ হাজার টাকার বিনিময়ে ওই পালসার মোটরসাইকেল ছেড়ে দেন তিনি। ওই পালসার গাড়ির মালিক তোহিদুল ইসলাম। সে পৌর এলাকার উপরটোলা গ্রামের বাসিন্দা।
অভিযোগ রয়েছে, মঙ্গলবার দুপুরে কানসাট ইউনিয়নের কলাবাড়ি মোড়ে অভিযান চালায় সার্জেন্ট শাহাদাত। এ সময় শিবগঞ্জগামী একটি ১৫০ সিসি পালসার মোটরসাইকেলের লাইসেন্স না থাকায় আটক করে সার্জেন্ট শাহাদাত।  মোটরসাইকেলের মালিক তোহিদুল কাছে জরিমানা রশিদ দিয়ে প্রথমে আড়াই হাজার টাকা উৎকোচ দাবি করে। সে উৎকোচের টাকা দিতে অপারগতা প্রকাশ করলে তাকে শো-রুমের কাগজপত্র দেখাতে বলে। পরবর্তীতে সে শো-রুমের কাগজপত্র দেখানোর পরও দ্বিতীয় দফায় ৫ হাজার ১০০ টাকা দাবি করে।
একটি নির্ভরযোগ্য সূত্র জানায়, বিকেল সাড়ে পাঁচটায় শিবগঞ্জের হোটেল প্যারাডাইসে ৪ হাজার টাকা ও সাথে জরিমানা রশিদ আনতে বলে এবং গাড়ি ছেড়ে দেবে বলে অাশ্বাস দেয়। এসময় হোটেলের পাশ্বের একটি অটোরিকশার শো-রুমের ৪ হাজার টাকা উৎকোচের বিনিময়ে ওই পালসার মোটরসাইকেলের চাবি মালিকের হস্তান্তর করে সার্জেন্ট শাহাদাত।
আরও অভিযোগ রয়েছে- সার্জেন্ট শাহাদাত প্রায় সময় শিবগঞ্জ উপজেলার বিভিন্ন স্থানে চেকপোস্ট বসিয়ে অবৈধ মোটরসাইকেল আটকের নামে মোটা অংকের টাকার বিনিময়ে মোটরসাইকেল ছেড়ে দেয় বলে একই সূত্র জানিয়েছেন।
এ ব্যাপারে জানতে চাইলে এসআই সার্জেন্ট এসএম শাহাদাত হোসাইনে ০১৭২৫০১৪৫০২ নম্বরে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি বিষয়টি অস্বীকার করেন।
স/শ