জুন মাসে রাজশাহী ও রংপুর বিভাগে বিএসটিআই’র অভিযানে ৫৮ মামলা

নিজস্ব প্রতিবেদক:
গত জুন মাসে বিএসটিআই রাজশাহী এর উদ্যোগে এবং স্থানীয় জেলা ও পুলিশ প্রশাসনের সহযোগিতায় বিভাগের বিভিন্ন জেলায় মোট ৩৮ টি ভ্রাম্যমান আদালতের অভিযান চালানো হয়। এতে বিভিন্ন প্রতিষ্টানে মোট ৫৮ টি মামলায় ৬ লাখ ৯০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। আজ মঙ্গলবার গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

 

বিজ্ঞপ্তিতে বলা হয়, রাজশাহী, বগুড়া, চাঁপাইনবাবগঞ্জ, নাটোর, পাবনা, সিরাজগঞ্জ, নওগাঁ, লালমনিরহাট, জয়পুরহাট, পঞ্চগড় ও কুড়িগ্রাম জেলার বিভিন্ন উপজেলায় ভ্রাম্যমান আদালত পরিচালনাকালে “বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইন্সটিটিউশন অধ্যাদেশ,১৯৮৫” এর আওতায় বিএসটিআই এর মান সনদ না থাকার জন্য ও অবৈধভাবে মান চিহ্ন ব্যবহার করার দায়ে এবং “দি স্ট্যান্ডার্ডস অব ওয়েটস এন্ড মেজার্স অর্ডিন্যান্স,১৯৮২” এর আওতায় ওজন ও পরিমাপে কারচুপির দায়ে বিভিন্ন প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়। এতে সর্বমোট ৫৮টি মামলায় ৬ লাখ ৯০ হাজার টাকা জরিমানা আদায় হয়।

 

 

এছাড়াও রাজশাহী ও রংপুর বিভাগের বিভিন্ন এলাকায় বিএসটিআই এর মান সনদ গ্রহণে উদ্বুদ্ধকরণ, পণ্য সামগ্রীর গুণগত মান যাচাই, অবৈধভাবে মান চিহ্ন ব্যবহার, ওজন ও পরিমাপে কারচুপি রোধকল্পে এবং মাছ ও ফলমূলে ফরমালিনের উপস্থিতি পরীক্ষার নিমিত্তে ১৮টি সার্ভিল্যান্স/স্কোয়াড অভিযান পরিচালনা করা হয়।

স/শ