শিবগঞ্জে অধ্যক্ষের বিরুদ্ধে দাপ্তরিক কাজে অনিয়মের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:
চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ স্নাতক মহাবিদ্যালয়ের অধ্যক্ষের বিরুদ্ধে দাপ্তরিক কাজে অনিয়মের অভিযোগ তুলেছেন একই প্রতিষ্ঠানের সমাজবিজ্ঞানের প্রভাষক ভুক্তভোগী মোহাম্মদ আলী।

জানা গেছে- চলতি বছরের ৬ সেপ্টেম্বর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর মাহাবুবুর রহমান স্বাক্ষরিত একপত্রে বেসরকারি কলেজে ডিগ্রিস্তর এমপিওভূক্ত কলেজে নিয়োগপ্রাপ্ত তৃতীয় শিক্ষকদের এমপিওভূক্তির লক্ষে আবেদনপত্র মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক অধিদপ্তরের প্রেরণের নির্দেশ দেন। সমাজবিজ্ঞানের প্রভাষক মোহাম্মদ আলী ২০০৫ সালে ১৩ মার্চ শিবগঞ্জ স্নাতক মহাবিদ্যালয়ে প্রভাষক পদে যোগদান করেন।

কিন্তু শিবগঞ্জ স্নাতক মহাবিদ্যালয়ের অধ্যক্ষ ব্রাইনির ইসলাম সরকারি নির্দেশ অমান্য করে তার প্রতিষ্ঠানের সমাজবিজ্ঞানের প্রভাষক মোহাম্মদ আলীর এমপিওভূক্তির জন্য আবেদনপত্র অধিদপ্তরের প্রেরণ করছেন না বলে অভিযোগ করেছেন ভূক্তভোগী প্রভাষক মোহাম্মদ আলী। এমনকি আবেদনপত্র অধিদপ্তরে প্রেরণের জন্য উৎকোচ দাবি করেছেন অধ্যক্ষ।

অপরদিকে শিবগঞ্জ মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ নুরুল ইসলাম জানিয়েছেন, তৃতীয় শিক্ষকদের এমপিওভূক্তির জন্য তার প্রতিষ্ঠানের একজন প্রার্থীর আবেদন ফরম মোতাবেক হার্ডকপি অধিদপ্তরের প্রেরণ করেছেন।

এরআগে অধ্যক্ষ বরাবর কাগজপত্র যথাযথ কর্তৃপক্ষের নিকট প্রেরণের জন্য আবেদন করেন ভুক্তভোগী মোহাম্মদ আলী।

এ বিষয়ে অধ্যক্ষ ব্রাইনির ইসলাম অভিযোগ অস্বীকার করে বলেন, এটা ভিত্তিহীন। এরকম কোনো ঘটনাই ঘটেনি।

স/অ