সোমবার , ১৯ সেপ্টেম্বর ২০১৬ | ১৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

শাহজালাল বিমানবন্দরে রোবটসহ গোয়েন্দাসামগ্রী জব্দ

Paris
সেপ্টেম্বর ১৯, ২০১৬ ২:৪৩ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ১৫ কেজি ওজনের একটি রোবট এবং গোয়েন্দাকাজে ব্যবহৃত বিভিন্ন সামগ্রী জব্দ করেছে বিমানবন্দর শুল্ক গোয়েন্দা বিভাগ।

 

আজ সোমবার সংশ্লিষ্টদের উপস্থিতিতে আগে থেকে জব্দ করা পণ্যবোঝাই কার্টন পরীক্ষা করে এ ধরনের মালামাল আনার ক্ষেত্রে অনিয়মের বিষয়টি উদঘাটিত হয়।

 

এর আগে গোপন সংবাদের ভিত্তিতে ৮ সেপ্টেম্বর শুল্ক গোয়েন্দারা পণ্য চালানটি সাময়িক জব্দ করেন। এতে ৩২৫ কেজির ২৪টি কার্টন পাওয়া যায়।

 

শুল্ক গোয়েন্দা বিভাগ সূত্রে জানা যায়, চালানটি চীন থেকে ঢাকায় আসার পর খালাসের সময় এয়ারফ্রেইট ইউনিটের বাইরে অভিযান চালান শুল্ক গোয়েন্দারা। এ সময় একটি বিশেষ হেলথ কেয়ার রোবট জব্দ করা হয়। একই সঙ্গে জব্দ করা হয় গোয়েন্দাকাজে ব্যবহৃত বিভিন্ন ডিভাইস, ১২০টি স্মার্ট ওয়াচ, ১০টি মিনি ডিজিটাল ক্যামেরা, ২৫টি পেন ক্যামেরা, ৬৩টি ইথারনেট সুইচ, ২৫টি অ্যান্টেনা, ১৯টি বেজ স্টেশনসহ বিভিন্ন ধরনের নেটওয়ার্কিং সামগ্রী।

 

শুল্ক ও গোয়েন্দা বিভাগের মহাপরিচালক মঈনুল খান জানান, মিথ্যা ঘোষণা দিয়ে চট্টগ্রামের শাহ আমানত সিটি করপোরেশন মার্কেটের মেসার্স গ্লোবাল কমিউনিকেশন্স নামে একটি প্রতিষ্ঠান খেলনা ও কম্পিউটারসামগ্রী বলে মালামাল আনে। মালামালগুলোর ক্লিয়ারিং অ্যান্ড ফরওয়ার্ডিং (সিঅ্যান্ডএফ) এজেন্ট ছিল মেসার্স কুম ট্রেডার্স।

 

কাস্টমস কর্তৃপক্ষ সূত্রে জানা যায়, রোবটের প্যাকেটের গায়ে ‘হেলথ কেয়ার রোবট’ লেখা আছে। এতে রিমোট কন্ট্রোলসহ ক্যামেরা ও মিউজিক বক্স সংযুক্ত করা আছে। প্রাথমিক অনুসন্ধানে জানা যায়, এই রোবট উন্নত দেশে মেডিকেল সেবায় ব্যবহার করা হয়।

সূত্র: এনটিভি

সর্বশেষ - অপরাধ ও দুর্নীতি