শরণখোলায় পানি ব্যবস্থাপনায় কাজ করবে ‘মৈত্রী অ্যাসোসিয়েশন’

বাগেরহাটের শরণখোলা ও মোরেলগঞ্জ উপজেলার পাঁচটি ইউনিয়ন নিয়ে উপকূলীয় বাঁধ উন্নয়ন প্রকল্প, ফেইজ-১ (সিইআইপি) এর পানি ব্যবস্থাপনায় ‘মৈত্রী পানি ব্যবস্থাপনা অ্যাসোসিয়েশন’ নামে একটি কমিটি গঠন করা হয়েছে। সিইআইপির সহযোগী প্রতিষ্ঠান সুশীলনের আয়োজনে বুধবার শরণখোলা উপজেলা পরিষদ মিলনায়তনে এক সাধারণ সভায় এ কমিটি গঠন করা হয়।

পাঁচটি ইউনিয়নের ২৯টি দলের সদস্যদের কণ্ঠ ভোটে পাঁচ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি গঠন করা হয়। কমিটিতে খাউলিয়া ইউনিয়নের আবুল কাসেমকে আহবায়ক করা হয়েছে। এ ছাড়া খোন্তাকাটা ইউনিয়নে হারুন অর রশিদ, ধানসাগর ইউনিয়নের আবুল কালাম আজাদ, রায়েন্দা ইউনিয়নে নাজমিন আক্তার ডলি ও সাউথখালী ইউনিয়নে খলিলুর রহমানকে সদস্য মনোনিত করা হয়। এই কমিটি ৯০ দিনের মধ্যে একটি পূর্ণাঙ্গ কমিটি গঠনের কার্যক্রম গ্রহন করবে।

মধ্য রায়েন্দা পানি ব্যবস্থাপনা দলের সভাপতি আলিম মৃধার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন, শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা সরদার মোস্তফা শাহিন। অন্যান্য অতিথিরা হলেন, যশোর পানি উন্নয়ন বোর্ডের ডিসিইও হাফিজুর রহমান, সিইআইপির পরিবেশ বিশেষজ্ঞ ড. তোহিদুল ইসলাম, সিএসই মো. দেলোয়ার হোসেন, সুশীলনের উপ-পরিচালক মোস্তফা আক্তারুজ্জামান, সহকারী পরিচালক শিরিনা আক্তার, সাউথখালী ইউপির চেয়ারম্যান মোজাম্মেল হোসেন, রায়েন্দা ইউপির চেয়ারম্যান আসাদুজ্জামান মিলন, খোন্তাকাটা ইউপির চেয়ারম্যান জাকির হোসেন খান মহিউদ্দিন, ধানসাগর ইউপির চেয়ারম্যান মইনুল হোসেন টিপু, খাউলিয়া ইউপি চেয়ারম্যান মাস্টার আবুল খায়ের হাওলাদার।

 

সূত্রঃ কালের কণ্ঠ