লালপুরে মাদ্রাসা শিক্ষকের বিরুদ্ধে শিশু বলাৎকারের অভিযোগ

লালপুর প্রতিনিধি:

নাটোরের লালপুর উপজেলার দুড়দুড়ীয়া নতুনপাড়া আব্দুররহমান হাফেজিয়া মাদ্রাসার এক শিক্ষকের বিরুদ্ধে ৯ বছরের এক শিশুকে বলাৎকারের অভিযোগ পাওয়া গেছে।

অভিযুক্ত ওই শিক্ষকের নাম ইউনুস আলী। সে রাজশাহীর পবা উপজেলার সুচারন গ্রামের ইসহাক আলীরপুত্র। বর্তমানে ওই শিক্ষক পলাতক রয়েছে।

স্থানীয় সুত্রে জানাযায়, ইউনুস আলী মাদ্রাসার শিক্ষকতার পাশাপাশি দুড়দুড়ীয়ায় একটি মসজিদে ইমামতি করেন। গত ৮ জুলাই আব্দুল মান্নানের ৯ বছরের শিশু পুত্রকে বলৎকার করেন বলে অভিযোগ উঠে। বিষয়টি জানাজানি হলে এলাকায় উত্তেজনা দেখা দেয়, এবং ৯ জুলাই থেকে ওই শিক্ষক পলাতক রয়েছেন।

বিষয়টি মাদ্রাসা কমিটিকেও জানানো হয়। কিন্তু তারা কোন পদক্ষেপ না নেয়ায় এবং ওই শিক্ষকের ঠিকানা জানার পর গত ১৪ জুলাই এ বিষয়ে লালপুর থানায় একটি লিখিত অভিযোগ করেন শিশুটির বাবা।

অভিযোগের প্রেক্ষিতে ১৫ জুলাই লালপুর থানার উপ পরিদর্শক (এসআই) আনোয়ারুল হক ঘটনার তদন্ত করে শিশুসহ তার বাবাকে থানায় আসতে বলেন।

এ ব্যাপারে মাদ্রাসা পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক ও এমআর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক তৌহিদুল ইসলাম জানান,‘ঘটনার দিন তিনি এলাকায় ছিলেন না, তবে ঘটনার সত্যতা যাচাই করার জন্য তিনি ওই ইমামকে ফোন করলে

ফোন বন্ধ পান, এবং ওই শিক্ষকের বাড়িতে যান। সেখানেও তাঁকে পাওয়া যায়নি, উল্টো তাঁর মেয়ে তাঁর বাবাকে গুম করা হয়েছে বলে তাঁর (তৌহিদুল) কাছে অভিযোগ করেন।

এ ব্যাপারে লালপুর থানারভার প্রাপ্ত কর্মকর্তা আবুওবায়েদ অভিযোগের বিষয়টি নিশ্চিত করেছেন।

স/অ