লালপুরে ভরাট হচ্ছে খাস জমিতে খননকৃত পুকুর

লালপুর (নাটোর) প্রতিনিধি:
নাটোরের লালপুর উপজেলার বিলশলিয়া এলাকায় খাস জমি দখল ও পানি প্রবাহের ব্রীজ সংলগ্ন স্থানে খননকৃত পুকুর ভরাট করা হচ্ছে। বৃহস্পতিবার (৬ মে) সকাল ১০ টায় নাটোরের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আশরাফুল ইসলাম এর নির্দেশে উক্ত পুকুর এস্কেবেটরের (ভেকু) সাহায্যে ভরাটের  কাজ শুরু করে লালপুর উপজেলা প্রশাসন।
দুপুরে লালপুর উপজেলা নির্বাহী অফিসার (দায়িত্ব প্রাপ্ত)ও সহকারী কমিশনার( ভূমি )শাম্মী আক্তার কাজের অগ্রগতি পরিদর্শনে এসে সাংবাদিকদের জানান, এডিসি স্যারের নির্দেশনায় খাস জমিতে খননকৃত পুকুর ভরাট করা হচ্ছে। সরকারি কর্মকর্তা ও তার পরিবার ক্ষমতার প্রভাব খাটিয়ে উপজেলার ওই এলাকায় পানি প্রবাহের ব্রীজের সামনে ও সরকারি খাস জায়গা দখল করে পুকুর খনন করেন।
এ ব্যাপারে গত মঙ্গলবার (৪ মে) উক্ত পুকুর খননের প্রতিবাদে মানববন্ধন করে স্থানীয় কৃষকরা, যা দেশের বিভিন্ন গণমাধ্যমে গুরুত্ব সহকারে প্রকাশিত হয়। এরই প্রেক্ষিতে নাটোরের অতিরিক্ত জেলা প্রশাসক ( রাজস্ব) আশরাফুল ইসলাম গত বুধবার (৫ মে) ঘটনাস্থল পরিদর্শন করেন এবং উপজেলা সাভেয়ার দ্বারা খননকৃত পুকুরে সরকারি খাস জমি সনাক্ত করে নির্ধারন করেন যা ভরাট করার নির্দেশ দেন লালপুর উপজেলা নির্বাহী অফিসারকে। তার নির্দেশের পরই ওই দিনই (বুধবার) সন্ধায় এস্কেবেটর (ভেকু) আনে উপজেলা প্রশাসন এবং বৃহস্পতিবার সকাল থেকে ওই পুকুর ভারাট কাজ শুরু হয়।
স/জে