লালপুরে বিএনপি নেতা পটলের স্মরণ সভা স্থগিত

লালপুর প্রতিনিধি:
নাটোরের লালপুরে বিএনপি নেতা ফজলুর রহমান পটলের স্মরণ সভার মঞ্চ ও দলীয় কার্যালয় ভাংচুরের অভিযোগ করেছে তাঁর পরিবার ও উপজেলা বিএনপি।

শনিবার দুপুরে পটলের নিজ বাসায় সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে ফজলুর রহমান পটলের স্ত্রী অধ্যক্ষ কামরুন নাহার শিরিন অভিযোগ করে বলেন, আগামী ২০ আগষ্ট উপজেলার গৌরীপুর ঈদগাহ মাঠে পটলের ১ম মৃত্যু বার্ষিকী উপলক্ষে স্মরণ সভার আয়োজন করে উপজেলা বিএনপি। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা ছিলো বিএনপির মহাসচিব মির্জা ফকরুল ইসলাম আলমগীরসহ কেন্দ্রীয় নেতাকর্মীরা।

স্মরণ সভাকে পন্ড করতে আওয়ামীলীগের নেতা কর্মীরা একইস্থানে আওয়ামীলীগের শোক দিবসের কর্মসূচীর ঘোষনা দিলে উত্তেজনা দেখা দেয়। সকালে আওয়ামীলীগ কর্মীরা ফজলুর রহমান পটলের বাড়ীতে হামলা চালিয়ে বাড়ী থেকে দ্রুত অন্যত্র সরে যেতে বলে। অন্যথায় প্রাণে মেরে ফেলা হবে বলে হুমকি দেয়। পরে আতংক সৃষ্টি করতে তারা ফাঁকা গুলি বর্ষন করে ও সভার মঞ্চ ভাংচুর করে। প্রতিরোধ করলে তারা পালিয়ে গিয়ে লালপুরে উপজেলা বিএনপি অফিস ভাংচুর করে। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

পটলের কন্যা এ্যাড. ফারজানা শারমিন পুতুল জানান, কেন্দ্রিয় ও স্থানীয় নেতাদের সাথে পরামর্শ করে স্মরন সভা স্থগিত করা হয়েছে। এ সময় উপস্থিত ছিলেন লালপুর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান হারুনর রশিদ পাপ্পু, গোপালপুর পৌর বিএনপির সাধারণ সম্পাদক ও পৌর মেয়র নজরুল ইসলাম মোলামসহ বিএনপির অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

এ ঘটনায় উপজেলা আওয়ামীলীগের সভাপতি আফতাব হোসেন ঝুলফু জানান, বিএনপি জামায়াতের লোকজন আমাদের জাতীয় শোক দিবসকে বাধাগ্রস্থ করার জন্য ফজলুর রহমানের বাড়ীর সামনের রাস্তায় গাছ ফেলে ও গাড়ী আটকিয়ে ভাংচুর করলে উত্তেজিত জনতা তাদের প্রতিহত করে। ভাংচুরের ঘটনায় আমাদের দলের নেতাকর্মীদের কোন সম্পৃক্ততা নেই।

লালপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু ওবায়েদ জানান, উভয়পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছিল। ঘটনাস্থলে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন । বর্তমানে পরিস্থিতি শান্ত আছে। এ ঘটনায় কোন মামলা হয়নি।