লালপুরে বন্যা দুর্গতদের মাঝে ত্রাণ বিতরণ শুরু

লালপুর প্রতিনিধি:
চর অঞ্চলের মানুষের জন্য গণশিক্ষা কার্যক্রম ,সৌর বিদ্যুৎ , বিশুদ্ধ পানি, স্যানিটেশন ও ধারাবাহিক ভাবে রাস্তা ঘাটের ব্যবস্থা করা হবে। এ অঞ্চলে আর পান্না বাহিনী, লালচাঁদ বাহিনীর জন্ম হবে না। আপনাদের পাশে আমরা সবাই আছি। ২৯ আগস্ট সোমবার সকালে নাটোরের লালপুর উপজেলার বিলমাড়িয়া ইউনিয়নের নওশারা সুলতানপুর চরের বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে ত্রাণ সমাগ্রী বিতরণ কালে নাটোর-১ আসনের সাংসদ এ্যাড. আবুল কালাম আজাদ এসব কথা বলেন।

এ সময় উপস্থিত ছিলেন নাটোর জেলা প্রশাসক খলিলুর রহমান,অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মনিরুজ্জামান , লালপুর উপজেলা চেয়ারম্যান হারুনর রশিদ পাপ্পু, উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম, সহকারী কমিশনার (ভূমি) শফিকুর আলম, লালপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু ওবায়েদ, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আফতাব হোসেন ঝুলফু, সাধারণ সম্পাদক ইসাহাক আলী, বিলমাড়িয়া ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান মিন্টু প্রমুখ।

ত্রাণ সমাগ্রী বিতরণ কালে জেলা প্রশাসক খলিলুর রহমান বলেন, আপনাদের সাথে আমাদের সর্বদা যোগাযোগ ব্যবস্থা থাকবে। আর এ যোগাযোগ ব্যবস্থা যাতে বিঘিœত না হয় সেজন্য একটা মনিটরিং টিম থাকবে আপনারা সেই টিমের সাথে যোগাযোগ করবেন মোবাইল ফোনের মাধ্যমে। শুধু তাই নয় যে কোন সমস্য হলে আপনাদের সেই সমস্য সমাধানের জন্য মনিটরিং টিম কাজ করে যাবে।

হঠাৎ করে পদ্মা নদীর পানি বৃদ্ধি পাওয়ার ফলে উপজেলার ৪টি ইউনিয়ন লালপুর, ২নং ঈশ্বরদী, বিলমাড়িয়া ও দুড়দুড়িয়া ইউনিয়নের নদীর তীরবর্তী এলাকা ৮ হাজার মানুষ পানিবন্দী হয়ে পড়েছে। কিছু সংখ্যক মানুষকে নিরাপদ স্থানে সরিয়ে নেওয়া হয়েছে। ক্ষতিগ্রস্থ ফসলের জরিপ চলছে, অসুস্থ ব্যাক্তিদের চিকিৎসা ব্যবস্থা গ্রহণ করা হবে। গবাদী পশুর চিকিৎসার জন্য উপজেলা পশু সম্পদকে যথাযথ ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেওয়া হয়েছে। ক্ষতিগ্রস্ত পরিবারের তালিকা মোতাবেক প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রনালয় ও উপজেলা প্রসাশন সার্বিক তদারকি করে ত্রান বিতরণ করা শুরু হয়েছে ।
স/শ