লালপুরে প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় ১০ শিক্ষার্থী বহিস্কার

লালপুর প্রতিনিধি:
নাটোরের লালপুরে প্রশ্নপত্রসহ ১৩ জনকে আটক করেছে নাটোর সিপিসি-২ র‌্যাব-৫। লালপুর-ডি কেন্দ্র চাঁদপুর উচ্চ বিদ্যালয় এলাকা থেকে হাসান আলী (৫০), সোহেল রানা (৩৫) ও সোহেল রানার স্ত্রী কলসনগর উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা জান্নাতুল ফেরদৌশ রুনা (৩২) কে রসায়ন প্রশ্নপত্র সহ তাদের আটক করা হয়। পরে ১০ শিক্ষার্থীকে বহিস্কার করে বাকি তিনজনকে ছেড়ে দেয়া হয়।

বৃহস্পতিবার সকাল ৯ টা ৪৫ মিনিটের সময় সোহেল রানার বাড়ির সামনে থেকে ১০ জন শিক্ষার্থীকেও আটক করা হয়। তারা হলেন, কলসনগর উচ্চ বিদ্যালয়ের পরীক্ষার্থী তাহমিনা খাতুন (১৫), আছিয়া খাতুন (১৫), জান্নাতুল ফেরদৌশ (১৫), নুরে জান্নাত (১৫), সুমি খাতুন (১৫), রত্না খাতুন (১৫), নাসরিন জাহান নিপা (১৫) , জিসান কাজী নিবিড় (১৭) ও হাজিরহাট উচ্চ বিদ্যালয়ের মাসুমা খাতুন (১৫), সৈকত সরকার (১৭)।

উল্লেখ্য যে, বিভিন্ন অনিয়মের অভিযোগে লালপুর ডি- পরীক্ষা কেন্দ্রটি কলসনগর উচ্চ বিদ্যালয় থেকে এই প্রথম স্থানান্তরিত করে চাঁদপুর-১ নং উচ্চ বিদ্যালয়ে নেওয়া হয়। সে কারনেই নতুন কেন্দ্রে পরীক্ষার্থীদের বাড়তি সুবিধা দেওয়া হচ্ছে বলে অভিযোগ পেয়ে নাটোর র‌্যাব-৫ এর মেজর কমান্ডার শিবলী মোস্তফার নেতৃত্বে উপজেলা নির্বাহী অফিসার নজরুল ইসলামের উপস্থিতিতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

এ ব্যাপারে লালপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আসাদুজ্জামান সাংবাদিকদের জানান এ ব্যাপারে আমার কোন মন্তব্য নেই, উপজেলা নির্বাহী অফিসার এ ব্যাপারে আপনাদের জনাবেন।

উপজেলা নির্বাহী অফিসার জানান প্রশ্নপত্র ফাঁসে আটককৃত ১০ শিক্ষার্থীকে ২০১৮ সালের পরীক্ষা থেকে ১ বছরের জন্য বহিস্কার করা হয়েছে এবং আটককৃত বাকি তিন জনকে মোবাইল ফোন ও দেহ তল্লাশী করে প্রশ্ন পত্র ফাসের কোন আলামত না পাওয়ায় জিজ্ঞাসাবাদ শেষে তাদের ছেড়ে দেওয়া হয়েছে।
স/শ