রোহিঙ্গা ইস্যূ বাংলাদেশে একটি বিব্রতকর পরিস্থিতির সৃষ্টি করেছে: স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক,নওগাঁ:
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল এমপি বলেছেন, বর্তমানে রোহিঙ্গা ইস্যূ বাংলাদেশে একটি বিব্রতকর পরিস্থিতির সৃষ্টি করেছে। তবে, সরকার তা সাহসিকতার সাথে মোকাবেলা করার জন্য প্রস্তুত রয়েছে।
তিনি বলেন, প্রায় ৫ লাখ রোহিঙ্গা আগে থেকেই বাংলাদেশে অবস্থান করছে, আবারো নতুন করে রোহিঙ্গা উদ্বাস্তুরা আসতে শুরু করেছে। আমাদের বিজিবি, কোস্টগার্ড, সেনাবাহিনী এবং পুলিশ বাহিনী তাদের বাংলাদেশে অনুপ্রবেশ বন্ধ করতে সর্বোচ্চ প্রচেষ্টা অব্যাহত রেখেছেন। সরকার আন্তার্জাতিক ভাবে আলাপ আলোচনার মাধ্যমে রোহিঙ্গাদের মায়ানমারে ফেরত পাঠাতে বদ্ধ পরিকর।

শনিবার দুপুরে নিয়ামতপুর থানা চত্ত্বরে গনপূর্ত বিভাগের তত্বাবধানে প্রায় সাড়ে ৬ কোটি টাকা ব্যয়ে নিয়ামতপুর থানার নব নির্মিত ভবন উদ্বোধন শেষে সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন। নব-নির্মিত থানা ভবন উদ্বোধন উপলক্ষে নওগাঁ জেলা পুলিশ এ সুধী সমাবেশের আয়োজন করে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বিশ্বের স্বীকৃত নেতা বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার হাতে আমাদের বাংলাদেশ উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে। শহীদ নূর হোসেন যে গণতন্ত্রের জন্য লড়াই করেছে, সেই গণতন্ত্র স্বৈরাচার থেকে মুক্তি পেলেও বিপদ থেকে মুক্তি পায়নি। আজ বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতুত্বে গণতন্ত্রের যে অগ্রযাত্রা, সে অগ্রযাত্রা কি ঝুঁকি মুক্ত? গণতন্ত্রকে সংহত করা, প্রাতিষ্ঠানিক রূপ দেওয়া, -সেই অগ্রযাত্রা শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে চলছে, এই যাত্রা অনেক ঝুঁকিপূর্ণ।

45-copy

তিনি আরো বলেন, ৫ জানুয়ারী নির্বাচনের পর পেট্রোল বোমা দিয়ে গাড়ির চালক পুড়িয়ে মুলত তারা গণতন্ত্রকে পুড়িয়ে পারতে চেয়েছিল। আজও গণতন্ত্রকে পুড়িয়ে মারার, গুলি করে হত্যা করার, রক্তাক্ত করার চক্রান্ত চলছে।

নওগাঁ পুলিশ সুপার মোজাম্মেল হক বিপিএম, পিপিএম এর সভাপতিত্বে অনুষ্ঠিত সুধী সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, নওগাঁ জেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল মালেক এমপি, সাধারণ সম্পাদক সাধন চন্দ্র মজুমদার এমপি, জাতীয় সংসদের হুইপ ও নওগাঁ জেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক শহীদুজ্জামান সরকার এমপি,  ইসরাফিল আলম এমপি, ছলিম উদ্দিন তরফদার এমপি, চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের সংসদ সদস্য গোলাম মোস্তফা বিশ্বাস, ডিআইজি এম খুরশীদ হোসেন, জেলা প্রশাসক ড. আমিনুর রহমান, নিয়ামতপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব এনামুল হক প্রমুখ।

52-copy

অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, বঙ্গবন্ধু কন্যা বাংলাদেশের সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৩ সালে ডিজিটাল বাংলাদেশের কথা বলেছিলেন, আজ বাংলাদেশ ডিজিটাল বাংলাদেশে রূপান্তরিত হয়েছে। শেখ হাসিনা যা বলেন, তাই বাস্তবায়ন করেন।

সবশেষে তিনি বলেন, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ মধ্যম আয়ের দেশে পরিনত হয়েছে। ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত রাষ্ট্রে পরিনত করবে। ২০১৮ সালের মধ্যে বাংলাদেশ শতভাগ বিদ্যুতায়নের আওতায় আসবে। একটি বাড়ীও বাদ থাকবে না বিদ্যুতের সুবিধা থেকে।
এর আগে নওগাঁ শহরের নওযোয়ান মাঠে চেম্বার অব কমার্স এন্ড ইন্ড্রাষ্টি‘র আয়োজিত ‘ব্যবসা নিরাপত্তায় সিসি ক্যামেরা কার্যক্রমের উদ্বোধন করেন এবং সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন। সভায় সভাপতিত্ব করেন, চেম্বারের সভাপতি ইকবাল শাহরিয়ার রাসেল। এসময় চেম্বারের পরিচালকবৃন্দরা ও জেলার ব্যবসায়ীবৃন্দরা ও রাজনৈতিক নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

স/শ